শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ


স্পোর্টস করেসপন্ডেন্ট:   প্রকাশিত: জানুয়ারি ১৯, ২০১৮, ১১:৩৪ এএম
শ্রীলঙ্কার বিপক্ষে ব্যাটিংয়ে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচে বাংলাদেশের মুখোমুখি শ্রীলঙ্কা। গুরুত্বপূর্ণ এ ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশে। টাইগার কাপ্তান মাশরাফী বিন মোর্তুজা এ সিদ্ধান্ত জানান। 

সিরিজে নিজেদের প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয় পায় স্বাগতিক বাংলাদেশ। তবে উল্টা চিত্র সফরত শ্রীলঙ্কার। যে জিম্বাবুয়ের বিপক্ষে বড় জয় পেয়েছিল বাংলাদেশ তাদের কাছেই হারে শ্রীলঙ্কা। এতে কোণঠাসা হাথুরুর শিষ্যরা।

আজ শুক্রবার  দুপুর ১২টায় মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি। খেলাটি সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন। 

আজকের ম্যাচের ফলাফল কি হবে? কে জিতবে? এ নিয়েই ভাবনা সমর্থকদের। কট্টর ভক্তরা খুব সহজেই বলে দিতে সঙ্কোচ করবেন না যে বাংলাদেশ জিতবে। জয়ের পক্ষে দেবেন নানান যুক্তি। কিন্তু খেলাটা ক্রিকেট। এসব কথা নিরর্থক। পাগলের প্রলাপও। বরং ত্রিদেশীয় সিরিজে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচের তকমাই পাচ্ছে ছুটির দিনের বাংলাদেশ-শ্রীলঙ্কা লড়াইটি। 

কিন্তু আগের দুই ম্যাচ থেকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার শক্তি বা দুর্বলতা তো খোঁজাই যায়। প্রথম ওয়ানডেতে যে জিম্বাবুয়ে আগে ব্যাট করে বাংলাদেশের বিপক্ষে ১৭০ রানে গুটিয়ে যায়, সেই দলটাই শ্রীলঙ্কার বিপক্ষে পরের ম্যাচেই আগে ব্যাট করে গড়ে ২৯০ রানের পুঁজি। মিরপুরের উইকেট তো সব একই রকম প্রায়। তাহলে সেই উইকেট কি কোন চ্যালেঞ্জ হতে পারে টাইগারদের জন্য আজকের ম্যাচে? টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্তুজার কথায় আভাস জিম্বাবুয়ে-শ্রীলঙ্কা ম্যাচের মতো উইকেট হলে সেটি বোলারদের জন্য হবে চ্যালেঞ্জিং।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর