ভারত ক্রিকেটে আবোর আলোচনায় ধোনি


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০১৮, ০৭:৫১ পিএম
ভারত ক্রিকেটে আবোর আলোচনায় ধোনি

দুইটি ম্যাচ হারতেই আবারো উঠে এল মহেন্দ্র সিং ধোনির নাম। তার অভাব বোধ করতে শুরু করে দিয়েছেন সুনীল গাভাস্করের মতো বিচক্ষণ ক্রিকেটারও। বিরাট কোহলিও কি মাহির অভাব বোধ করছেন? এই প্রশ্নের জবাব অবশ্য জানা নেই।  দু’টি টেস্ট হেরে কোহলির কথা বলেননি গাভাস্কার। 

২০১৪ সালেই টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়িয়েছেন ধোনি।  কাউকে কিছু জানতে দেননি সেই সময়ে।  টস করতে গিয়ে ঘোষণা করে দিয়েছিলেন, তিনি আর টেস্ট ম্যাচ খেলবেন না।  ঝাড়খণ্ডের রাজপুত্র সরে য়াওয়ার পরে কখনো ঋদ্ধিমান সাহা, কখনো পার্থিব পটেল উইকেটের পেছনে দাঁড়িয়েছেন।  কেউই অবশ্য বিশ্বজয়ী অধিনায়কের বিকল্প হয়ে উঠতে পারেননি।  দক্ষিণ আফ্রিকা সিরিজে চোট পেয়েছেন বাংলার উইকেটকিপার। সিরিজ থেকেই ছিটকে গিয়েছেন ঋদ্ধি।  বঙ্গতনয়ের পরিবর্তে সেঞ্চুরিয়নে খেলেছেন পার্থিব পটেল। পার্থিবের পারফরম্যান্স খুব একটা ভাল হয়নি।  প্রথম ইনিংসে ফ্যাফ ডু’ ‌প্লেসিস ও হাশিম আমলার ক্যাচ ছেড়েছেন। 

দ্বিতীয় ইনিংসে এলগারের ক্যাচও মিস করেছেন পার্থিব। এই রকম পরিস্থিতিতে গাভাস্কারের বক্তব্য, ‘ধোনি চাইলে খেলা চালিয়েই যেতে পারত।  প্রয়োজনে নেতৃত্ব ছেড়ে দিয়ে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবেও দলে থাকতে পারতো।  ড্রেসিংরুমে ধোনির পরামর্শ ভীষণ মূল্যবান।  সেরাটা দিতে পারবে না বলেই হয়তো সরে গিয়েছিল।’‌ 
গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর