একদিনে অন্যরকম তিন সেঞ্চুরি মিরপুরে!


ক্রিয়া প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৮, ০৭:৫৮ পিএম
একদিনে অন্যরকম তিন সেঞ্চুরি মিরপুরে!

ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে দিয়ে শততম ওয়ানডে করেছে ‘হোম অব ক্রিকেট’খ্যাত মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম। একই ম্যাচে ম্যাচ রেফারি ডেভিড বুন তার ক্যারিয়ারের শততম ম্যাচের দায়িত্ব পালন করার গৌরব অর্জন করেন। (কী মিল, মিরপুর স্টেডিয়ামের পাশাপাশি তাঁরও এটি ম্যাচ রেফারি হিসেবে ১০০তম ওয়ানডে!)। 

টসের সময় শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ে দলের দুই অধিনায়ক, ম্যাচ রেফারি ডেভিড বুন ও টিভি ধারাভাষ্যকার অ্যালিস্টার ক্যাম্পবেলের সঙ্গে উপস্থিত ছিলেন বিসিবির সবচেয়ে জ্যেষ্ঠ মাঠকর্মী আবদুল মতিন।

২০০৬ সালের ৮ ডিসেম্বর মিরপুর স্টেডিয়ামের প্রথম ওয়ানডে ম্যাচেও মাঠ তৈরির কাজ করেছিলেন মতিন। ৩৬ বছর ধরে মাঠ পরিচর্যার সঙ্গে জড়িয়ে থাকা মানুষটাকে শ্রদ্ধা জানাতে ভোলেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাও। আজ দুপুরে অনুশীলন শেষে ফেরার সময় দেখা করেছেন মতিনের সঙ্গে। তাঁর সঙ্গে সেলফি তুলে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক ফেসবুকে লিখেছেন, ‘তামিম, সাকিব আরও অনেকের ১০০ পেরিয়ে আজ মতি ভাইয়ের ১০০ নট আউট যেন বেশি আনন্দের। অভিনন্দন মতি ভাই, ২০০-এর অপেক্ষায় আছে শেরেবাংলা...।’

অন্যদিকে বুনের এমন কীর্তি স্মরনীয় করে রাখতে বিসিবি স্মারক হিসেবে তার হাতে তুলে দিয়েছে একটি সম্মানসূচক ক্রেষ্ট। এদিনে বুনের পাশাপাশি মিরপুর স্টেডিয়াম ও মাঠকর্মী মতিনের সেঞ্চুরি দেখলো ক্রিকেট দুনিয়া। 
গোনিউজ/টিআই 


 

খেলা বিভাগের আরো খবর