হঠাৎ ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা


তারিকুল প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০১৮, ০৭:১৬ পিএম
হঠাৎ ব্যাটিং বিপর্যয়ে শ্রীলঙ্কা

নতুন কোচ, প্রথম ম্যাচ, নতুন অধিনায়ক, নতুন ভিশন সবই যেন ব্যর্থ হতে যাচ্ছে লঙ্কানদের। চন্দিকা হাতুরেসিংহের অধিনে প্রথম ম্যাচে লঙ্কান বোলাররা খুব ভাল না করলেও উড়ন্ত সূচনা এনে দেয় লংকান দুই ওপেনার। কিন্তু হঠাৎই যেন তাসের ঘরের মতো ভেঙ্গে পরে লঙ্কান ব্যাটিং লাইনআপ। ২৯০ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৪ ওভারেই দু’ওপেনার তুলে ফেলেন ২৮ রান। পঞ্চম ওভারের ৪র্থ বলে ১১ রান করে জার্ভিসের বলে আউট হয়ে ফিরেন থারাঙ্গা। এক ওভার পরেই কোন রান না করেই চাতাররা বলে আউট হয় কুসাল মেন্ডিস। 

অন্যদিকে খুনে মেজাজে আরেক ওপেনার কুসাল পেরেরা। মাত্র ৩৩ বলে ২ ছক্কা ও ৬ চারে তুলে নেয় ক্যারিয়ারের নবম হাফ সেঞ্চুরি। অর্ধশত রান করার পরই অনেকটা খেই হারিয়ে ফেলেন পেরেরা। পরের ৩০ রান করতে খেলেন ৫০ বল। শেষ পর্যন্ত সিকান্দার রাজার বলে ৮০ রানে আউট হয় লঙ্কান এই ওপেনার। 

পেরেরার বিদায়ের পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেনি অধিনায়ক ম্যাথিউস। ৬৪ বলে মাত্র ৪২ রান করে সাজঘরের পথ ধরেন এই অলরাউন্ডার। দরীয় ১৮১ রানের মাথায় ৩৪ রান করে অধিনায়কের দেখানো পথে হাটলেন চান্দিমাল। দুই ওভার পরেই শ্রীলঙ্কার ৬ষ্ঠ ব্যাটসম্যান হিসেবে জিম্বাবুইয়ান অধিনায়ক ক্রেমারের শিকার হয়ে আউট হয় গুণারত্নে। ক্রেমারের দ্বিতীয় শিকার হয়ে সাজঘরে ফিরে হাসারাঙ্গা। 

এ প্রতিবেদন লেখা  পর্যন্ত লঙ্কানদের সংগ্রহ ৩৯.২ ওভারে ৭ উইকেট হারিয়ে ২২৪ রান। জিম্বাবুয়ের হয়ে জার্ভিস ও ক্রেমার ২টি  করে উইকেট নেয়।
গোনিউজ/টিআই 


 

খেলা বিভাগের আরো খবর