শেষ পর্যন্ত বল হাতে মাঠে হাথুরুসিংহে !


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৮, ০৭:০১ পিএম
শেষ পর্যন্ত বল হাতে মাঠে হাথুরুসিংহে !

এক সময় নিজ দেশ শ্রীলঙ্কার হয়ে খেলেছিলেন তিনি।এবার সে নিজ দেশের পথ প্রদর্শক।তাই দলের সাফল্যের জন্য যা দরকার, সবই যেন করতে নিজেকে সপে দিচ্ছেন চন্ডিকা হাথুরুসিংহে।আগামীকাল (১৭ জানুয়ারি) জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের আগে আজ (১৬ জানুয়ারি) দলের অনুশীলনে বল করতেও দেখা গেল বাংলাদেশের সাবেক এই কোচকে।

বাংলাদেশের অফস্পিনার মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন এবং জিম্বাবুয়ের সিকান্দার রাজাকে সামলাতে শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথরুসিংহে নিজেই নেমে পড়লেন নেটে। আজ শ্রীলঙ্কা ক্রিকেট দল  অনুশীলন করে মিরপুরের একাডেমিতে।

লঙ্কান দলে রয়েছে একাধিক বাঁহাতি ব্যাটসম্যান। তাদের আটকাতে প্রতিপক্ষ ব্যবহার করতে পারে ডানহাতি স্পিনার এটা লঙ্কান কোচ ভাল করেই জানেন। এ কারণে হাথরুসিংহে নিজে বোলিং করে শিষ্যদের অনুশীলন করান। কখনও উপল থারাঙ্গা, কখনও নিরোশান ডিকভেলা আবার কখনও দানুশকা গুনাথিলকাকে বল ছুঁড়েছেন হাথরুসিংহে। শুধু হাথরুসিংহে নন বল থ্রো করেছেন শ্রীলঙ্কার ব্যাটিং কোচ সামারাবীরাও।

বলার অপেক্ষা রাখে না লঙ্কান দলের এবারের চ্যালেঞ্জ ভিন্ন।নতুন বছর, নতুন অধিনায়ক, নতুন কোচ নিয়ে শুরু শ্রীলঙ্কার। হঠাৎ খাদের কিনারায় চলে যাওয়া লঙ্কানরা নতুন বছরটা নতুনভাবে শুরু করতে চায়। দলটির অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজও যেমন ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বললেন, 'এটা নতুন বছর। ২০১৭ সালকে পেছনে ফেলে নতুন করে সব কিছু শুরু করতে চাই।'

ত্রিদেশীয় সিরিজের পর রয়েছে বাংলাদেশের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ। হাথুরুসিংহে দায়িত্ব নেওয়ার পর এটাই প্রথম অ্যাসাইনমেন্ট। পুরো দলের সঙ্গে চ্যালেঞ্জটা তারও।যদি মাশরাফীরা গুরু মারা বিদ্যা দেখান মাঠে। তাই শিষ্যদের অনুশীলনে কোনো ফাঁক রাখছেন চন্ডিকা।
গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর