এখন আর নেইমারকে মনে করে না বার্সা!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৮, ০৬:৪৩ পিএম
এখন আর নেইমারকে মনে করে না বার্সা!

২০১৭ সালের আগস্টে দল বদলে রেকর্ড গড়ে বার্সা ছেড়ে প্যারিসে পাড়ি জমান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। নেইমারের বিদায়ের সাথে সমাপ্ত ঘটে এসএনএস ত্রয়ীর জুটি। 

নেইমারের বার্সা ত্যাগের পর স্প্যানিশ সুপার কাপে চিরপ্রতিদন্দী রিয়াল মাদ্রিদের কাছে পরপর দুই ম্যাচে হারের পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অভার হারে-হারে টের পায় বার্সা। কিন্তু গত ৫ মাসে পরিস্থিতি এমনভাবে বদলে গেছে যে ক্লাব বার্সালোনার কেউ এখন আর নেইমারের কথা মনে করে না! মানে এখন আর নেইমারের অভাব ভোগ করেন না বার্সা। স্প্যানিশ জনপ্রিয় দৈনিক মার্কার এক বিশ্লেষণে ওঠে এসেছে এই তথ্য।

নেইমার পিএসজিতে যোগ দেওয়ার সাথে সাথে সবাই ভাবছিল বার্সার এ মৌসুমটা হয়তো বেশ খারাপ কাটবে। কিন্তু বাস্তবতা হলো তার পুরোপুরি উল্টো। বরং মেসিরা এখন আগের চেয়ে বেশি সুসংগঠিত। 

নেইমারের অভাব বুঝতে দেননি মেসি-সুয়ারেজেরা। পারফরম্যান্সেও বেশ প্রভাব পড়বে বলে মনে করেছিল সবাই। গত বছর নেইমার থাকতে মেসি-সুয়ারেজ মিলে মৌসুমের প্রথমার্ধে গোল করেছিলেন ৩০টি। এ মৌসুমেও অর্ধেক পার হওয়ার পর সমান গোলই করেছেন মেসি-সুয়ারেজরা। বরং, নেইমার আগের মৌসুমের প্রথমার্ধে যে ক’টি গোল করেছিলেন- এবার সেগুলো পূরণ করে দিয়েছেন পওলিনহো।

ব্রাজিলিয়ান এ মিডফিল্ডার বিভিন্ন ম্যাচের খুব কার্যকরী সময়ে এসে গোল করছেন। যে কারণে মৌসুমের অর্ধেক শেষে দেখা যাচ্ছে ৮টি গোল তার নামের পাশে। গত মৌসুমে এ সময়ে নেইমারের যে গোলসংখ্যা ছিল, তার চেয়ে ৫টি বেশি।

শুধু তাই নয়, নেইমারের চলে যাওয়ার কারণে বার্সার টিম কম্বিনেশনে আরও একটি সুবিধা তৈরি হয়েছে। লেফট ব্যাক জর্ডি আলবা এখন নিয়মিতই গোলের সুযোগ তৈরি করে দিচ্ছেন।  নেইমার থাকা অবস্থায় ওপরে উঠার সুযোগ ছিল না আলবার। সম্প্রতি দলে যোগ হয়েছে ফরাসি ওসমান ডেম্বেলা ও ব্রাজিলিয়ান কৌতিনহো। এছাড়া এই মৌসুমে দারুণ ফর্মে আছে মেসি-সুয়ারেজের দল। তাই এখন আর বার্সা নেইমারকে মনে না রাখা কোন অবাক করা বিষয় নয়।  
গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর