এখানেও ব্যর্থ সৌম্য


তারিকুল প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৮, ০৫:৪৬ পিএম
এখানেও ব্যর্থ সৌম্য

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের মারকুটে ব্যাটসম্যান সৌম্য সরকার। ২০১৫ মৌসুমে ঘরের মাঠে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা বধের নায়ক তিনি। গত তিন বছরে টাইগারদের অনেক জয়ের সাক্ষি এই স্টাইলিশ ওপেনার। সল্প সময়ে অসাধারণ প্রতিভার নজির দেখিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সুনাম কুড়িয়েছেন।
তার পেরিস্কোপ শট ক্রিকেটের সর্ব মহলে বেশ জনপ্রিয়। 

সম্প্রতি বাজে ফর্ম যেন পিছু ছাড়ছে না সৌম্যর। যথেষ্ট পরিমান সুযোগ পেয়েও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। গত ২০১৭ সালের চ্যাম্পিয়ন ট্রফি থেকে শুরু করে দক্ষিণ আফ্রিকা সফর পর্যন্ত প্রচুর সুযোগ দেওয়া হয় সৌম্যকে কিন্তু খোলশ চেড়ে বেড়োতে পারছিল না এই টাইগার ওপেনার। সদ্য সমাপ্ত বিপিএলেও সৌম্য ছিলেন নিস্প্রভ।

চলমান ত্রিদেশীয় সিরিজে বাজে ফর্মের কারনে দল থেকে বাদ পড়েছেন সাতক্ষিরার এই ব্যাটসম্যান। নিজেকে প্রমাণের মঞ্চ হিসেবে সৌম্যর কাছে দারুন সুযোগ ছিল বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল)। কিন্তু সেখানেও তিনি তার অফ ফর্মের ধারাবাহিকাতা অব্যহত রেখেছেন।

সাউদ জোনের হয়ে দুই ম্যাচে দুই ইনিংসে ব্যাট করে সৌম্য করেছে মাত্র ২৯ রান। প্রথম ম্যাচে ইষ্ট জোনের বিপক্ষে করে ১৯ রান। সে ম্যাচে তুষার ও মোসাদ্দেকের সেঞ্চুরিতে তার দল ইনিংস ব্যবধানে জয় লাভ করে। 

মঙ্গলবার টসে হেরে ব্যাট করতে নামে সৌম্যর সাউদ জোন। ওয়ান ডাউনে নেমে মাত্র ১০ রানে এবাদতের বলে আউট হয়ে সাজঘরে ফিরে সৌম্য। অন্যদিকে মাত্র ২২ রানে সৌম্য ও মেহেদিকে হারিয়ে ধুকতে থাকা সাউদ জোনের হাল ধরেন অভিজ্ঞ শাহরিয়ার নাফিস ও তুষার ইমরান। নাফিস ৫৩ ও তুষার ৪০ রান নিয়ে প্রথম দিন শেষে অপরাজিত আছে।  
গোনিউজ২৪/টিআই

খেলা বিভাগের আরো খবর