দ্বিতীয় রাউন্ডে রুশ সুন্দরী শারাপোভা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০১৮, ০৩:৩৯ পিএম
দ্বিতীয় রাউন্ডে রুশ সুন্দরী শারাপোভা

এক মারিয়ার কাছে আরেক মারিয়ার পরাজয়।অবশ্য ছন্দ পতন দিয়ে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম শুরু হলেও দ্বিতীয় দিন কোন অঘটন ঘটেনি।জার্মানির তাতজানা মারিয়াকে সরাসরি সেটে হারিয়ে আসরের দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেন রুশ সুন্দরী।

জয়ের ধারা অব্যাহত রেখেছেন ২০১৬ সালের চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কেরবারও। জার্মান আন্না-লিনাকে ৬-০, ৬-৪ সেটে হারিয়ে জিতেছেন টানা ১০ ম্যাচ।

এদিন মাত্র ৭৮ মিনিট সময় নিয়ে ৬-১ ও ৬-৪ সেটে জার্মান প্রতিপক্ষ তাতজানা মারিয়াকে উড়িয়ে দেন শারাপোভা।

দ্বিতীয় রাউন্ডে শারাপোভার প্রতিপক্ষ ভারভারা লেপচেঙ্কো ও লাটভিয়ার আনাতাসিজা সেবাস্তোভার মুখোমুখি হবেন টেনিসের গ্ল্যামারগার্ল।

গত এক দশকেরও বেশি সময় ধরে টেনিস কোর্টের আলোচিত নাম মারিয়া শারাপোভা। সুদীর্ঘ ক্যারিয়ারে পাঁচটি গ্র্যান্ডস্লাম জয়ের পাশাপাশি রূপ-সৌন্দর্য গুণেও ভক্ত-অনুরাগীদের হৃদয়ে আলাদা করে জায়গা করে নিয়েছেন তিনি।

কিন্তু ২০১৬ সালের শুরুতেই গোটা টেনিস বিশ্বকে অবাক করে ডোপ টেস্টে পজিটিভ হন রাশিয়ান তারকা। এর ফলে ১৫ মাসের জন্য নিষিদ্ধ হন টেনিস থেকে। দীর্ঘ সময় নিষেধাজ্ঞার পর গত বছরের এপ্রিলেই কোর্টে ফেরেন তিনি। মাঠের বাইরে থাকার প্রভাব পড়েছিল র‌্যাঙ্কিংয়েও। ৬০তম স্থানে থেকে ২০১৭ সাল শেষ করেছিলেন শারাপোভা।

তিনবারের রানার্সআপ ও ২০০৮ সালের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী মারিয়া শারাপোভা ম্যাচ জেতার পর বলেছেন, বেশ কয়েকবছর পর আবার এখানে আমি, খেলায় ফিরলাম। ফেরার প্রতিটি মুহূর্তই উপভোগ করেছি। বিশেষ করে দর্শকদের সমর্থন।

গোনিউজ২৪/এএস

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

খেলা বিভাগের আরো খবর