গণমাধ্যমের প্রশ্নে হাথরুসিংহের মুখে কুলুপ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০১৮, ০৫:১৪ পিএম
গণমাধ্যমের প্রশ্নে হাথরুসিংহের মুখে কুলুপ

সফরের মাঝপথে ক্রিকেটারদের ওপর অসন্তুষ্ট হয়ে দক্ষিণ আফ্রিকা থেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) নাজমুল হাসান পাপনকে ই-মেইল পদত্যাগ পত্র পাঠিয়ে দেন চন্ডিকা হাথুরুসিংহে।

জাতীয় দল দেশে ফিরে আসার পর বিসিবি সভাপতি জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকা সফরে এমন কিছু একটা হয়েছে যার কারণে হাথুরুসিংহে আর বাংলাদেশে থাকতে চাচ্ছেন না। বাংলাদেশে পদত্যাগের আনুষ্ঠানিকতা সারতে এসেছিলেন হাথুরুসিংহে। কিন্তু গণমাধ্যম এড়িয়ে যান তিনি।

বিসিবি সভাপতি আরো বলেছিলেন,‘দক্ষিণ আফ্রিকা সফরটা নিয়ে প্রথম থেকেই তার (চন্ডিকা হাথুরুসিংহে) একটা অসন্তুষ্টি ছিল। খেলোয়াড়দের মানসিকতা নিয়েও তার সমস্যা ছিল।’ খেলোয়াড়দের অখেলোয়াড়সুলভ আচরণের জন্য হাথুরুসিংহে পদত্যাগ করেছেন বলে পরোক্ষভাবে বুঝিয়েছিলেন বোর্ড সভাপতি।

সেবার বাংলাদেশে এসে গণমাধ্যম এড়িয়ে গেলেও রবিবার (১৪ জানুয়ারি) মুখোমুখি হয়েছিলেন। তবে পদত্যাগ নিয়ে কোনো কথাই বলেননি বাংলাদেশের প্রাক্তন কোচ হাথুরুসিংহে।

হাথুরু বলেন,‘দুর্ভাগ্যজনকভাবে আমার পেশাদারী দায়িত্ব নিয়ে বা বিসিবির সঙ্গে কিভাবে বিষয়টি সামলেছি, সেটি নিয়ে গভীরে যেতে চাই না। আগেও করিনি, এখনও করব না। এই প্রশ্নের উত্তর তাই দিতে পারছি না।’

হাথুরুসিংহকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দিয়েছিল বিসিবি।তবে তার দেড় বছর আগেই পদত্যাগ করেন তিনি।বাংলাদেশের যে পরিকল্পনা ছিল তার কিছুটা হলেও ব্যাগাত ঘটেছে। যদি বলা হয় ‘বাংলাদেশকে বিপদে ফেলেছেন হাথুরুসিংহে’ তাহলেও ভুল হওয়ার কথা না! বিষয়টি নিয়ে একমত নন তিনি। স্পষ্ট করেই বলেছেন,‘আমি তা মনে করি না। নাহলে চলে যেতাম না।’
গোনিউজ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর