সাকিব-রিয়াদের ব্যটিং পজিশনে পরিবর্তন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০১৮, ০৪:০৭ পিএম
সাকিব-রিয়াদের ব্যটিং পজিশনে পরিবর্তন

আসন্ন ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে ব্যাটিং পজিশনে আনা হয়েছে পরিবর্তন। এখন সাকিব আল হাসানকে ব্যাট করতে দেখা যাবে তিনে। ফলে মাহমুদউল্লাহ রিয়াদ নেমে যাবেন পাঁচ নম্বরে।

এ পর্যন্ত ওয়ানডে ফরম্যাটে তিন নম্বর জায়গাটায় কেউ স্থায়ী হতে পারেননি।  এ পজিশনে কখনও মাহমুদউল্লাহ,কখনও ইমরুল কায়েস খেলেছেন ।

তবে  ইনজুরির কারণে তিন জাতি সিরিজের প্রথম ম্যাচে রাখা হয়নি ইমরুল কায়েসকে। যেহেতু তিন নম্বর জায়গাটা একটু গুরুত্বপূর্ণ। তাই অভিজ্ঞদের মধ্য থেকে সাকিবকেই বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

ব্যাটিং পজিশন নিয়ে খালেদ মাহমুদ বললেন, ‘এটা আমাদের একটা কনসার্ন (তিন নম্বর পজিশন) ছিল। আমাদের কেউ এ নম্বরে ফিট হচ্ছিল না, আমরা চাই ওখানে কেউ একজন নিয়মিত খেলুক। আমরা অনেক চিন্তা করে দেখেছি যে, অভিজ্ঞ কাউকেই এখানে খেলা উচিত। তাই সাকিবকে পছন্দ করেছি এখানে ব্যাট করার জন্য। সাকিব খুব আক্রমণাত্মক, সেই সাথে এমন পজিশনে যেকোনো কন্ডিশনে ম্যাচ পাল্টে দেয়ার সামর্থ্য আছে। আমরা ঠিক করেছি সাকিবকে পর্যাপ্ত সময় দিবো তিন নম্বরে। মাহমুদউল্লাহ পাঁচ নম্বরে।’

 টি-টুয়েন্টিতে তার প্রিয় পজিশন তিন নম্বর। বাংলাদেশের সাবেক কোচ চণ্ডিকা হাথুরুসিংহে এই পজিশন থেকে তাকে সরিয়ে দেয়। এ নিয়ে হাথুরের সাথে  টানাপোড়নও ছিল সাকিবের ।  আর এবার ওয়ানডেতে নিয়মিত প্রিয় পজিশনে নামার সুযোগটা পাচ্ছেন বাঁহাতি অলরাউন্ডার।
গোনিউজ২৪/এএস

 

খেলা বিভাগের আরো খবর