আক্রমণাত্মক ফিঞ্চের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে অজিরা


তারিকুল প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০১৮, ১২:৩১ পিএম
আক্রমণাত্মক ফিঞ্চের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে অজিরা

ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজে লজ্জার পরাজায়ের পর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ইংলিশ অধিনায়ক ইয়ান মরগান। ঘুড়ে দাড়ানোর মিশনে শুরুতেই অজিদের চেপে ধরেছিল মরগান বাহিনী। দলীয় মাত্র ১০ রানের মাথায় অস্ট্রেলিয়ান ওপেনার ওয়ার্নারকে মাত্র ২ রানে সাজঘরের পথ ধরান মার্ক উড। ৭৮ রান তুলতেই স্মিথদের নেই ৩ ইউকেট। অধিনায়কের ফিল্ডিং নেওয়অর সিদ্ধান্তটা যথার্থ প্রমাণ করলো ইংলিশ বোলাররা।

কিন্তু এক প্রান্ত আগলে রেখেছিল অ্যারেন ফিঞ্চ। মাঝখানে অধিনায়ক স্মিথের সাথে দ্বিতীয় ইউকেটে ফিঞ্চেরে ৪৮ রানের জুটি প্রথমিক বিপদ কিছুটা হলেও কাটিয়ে উঠেছিল অজিরা। তবে মাত্র ২৩ রান করে স্মিথের বিদায়ের পর ফিঞ্চকে বেশিক্ষণ সঙ্গ ‍দিতে পারেনি হেড।

এরপর শুরু হয় মার্শভাইদের ছোটজনদের সাথে ফিঞ্চের অধ্যায়। ঐতিহাসিক মেলবর্ন ক্রিকেট গ্রাউন্ডে তাদের চতুর্থ ইউকেট জুটিতে আসে ১১৮ রান। ১০ চার ও ৩ ছক্কায় অজি ওপেনার ফিঞ্চ তুলে নেয়ে ক্যারিয়ারের নবম শতক। ১০৭ রানে থামে ফিঞ্চের দায়িত্বশীল এই ইনিংস।

এছাড়া অ্যাশেজে রেকর্ড সেঞ্চুরি করা অলরাউন্ডার শন মার্শ করে ক্যারিয়ারের ১০তম অর্ধশত।

ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ ২টি, মইন আলী ও প্লাঙ্কেট নেয় ১টি করে ইউকেট। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৬ ওভারে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫ ইউকেট হারিয়ে ২৬৯ রান। স্টোনিস ৪৬ রান ও পেইন ২৪ রান নিয়ে ব্যাট করছে।      
গোনিউজ/টিআই

 

 

খেলা বিভাগের আরো খবর