‘দ্রুতই সেঞ্চুরি করতে পারব’


ক্রিয়া প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০১৮, ১০:৫১ এএম
‘দ্রুতই সেঞ্চুরি করতে পারব’

গত প্রায় চার বছর যাবত বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নিয়মিত মুখ হার্ডহিটার সাব্বির রহমান রুম্মান। ইতিমধ্যে ৮৯টি আন্তর্জাতিক ম্যাচ খেললেও এখন পর্যন্ত কোন সেঞ্চুরির দেখা পায়নি সাব্বির।

ক্যারিয়ারের শুরু থেকে লোয়ার অর্ডারে ব্যাট করা সাব্বির সামনে সুযোগ ছিল টপ অর্ডারে নিজের জায়গা পোক্ত করার। কিন্তু যথেষ্ট সুযোগ পেয়েও সাব্বির নজের নামের প্রতি সুবিচার করতে পারেনি।

মাত্র এক মাস পরেই আন্তর্জাতিক ক্রিকেটে ১ বছর পূর্ণ করবেন সাব্বির। কিন্তু এখন পর্যন্ত তিন অঙ্কের ম্যাজিক ফিগার অধরাই রয়ে গেল রাজশাহীর এই ব্যাটসম্যানের।

আসন্ন ত্রিদেশীয় সিরিজ উপলক্ষ্যে সংবাদ মাধ্যমকে সাব্বির জানান, ‘ ব্যাক্তিগত ভাবে আমি নিজেও অনেক হতাশ। সেঞ্চুরির সুযোগ সৃষ্টি করেও সেঞ্চুরি করতে পারিনি। চেষ্টা করছি সেঞ্চুরির। আশা করছি, দ্রুতই সেঞ্চুরি করতে পারব। এই সিরিজে নিজের খেলাটা খেলতে পারব। চাইব স্বভাবসুলভ আগ্রাসী খেলাটাই খেলতে।’

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাট টি-টুয়োন্টিতে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে করেছিল ৮০ রান। টি-টোয়েন্টিতে আরও দুটি ফিফটিতে রান ৫০ ও ৫১। টেস্টে চারবার ৫০ ছুঁয়ে সর্বোচ্চ স্কোর ৬৬। ওয়ানডেতে ৫ ফিফটিতে সর্বোচ্চ ৬৫। অর্থাৎ তিন ফরম্যাটের ভিতর সাব্বির সবচেয়ে সাবলীল টি-২০তে। তার শট খেলার সামর্থ্য নিয়ে প্রশ্ন নেই। অনেকের মতে, বড় ইনিংস খেলতে না পারার কারণ সাব্বিরের টেম্পারামেন্টের ঘাটতি। যদিও সাব্বির সেটিকে সমস্যা মনে করছেন না।

‘এটা টেম্পারামেন্টের ব্যাপার না। আমার খেলাই আসলে এমন। আগে যখন তিন নম্বরে খেলতাম, তখন ব্যাপারটা অন্য রকম ছিল। এখন ছয়-সাত বা পাঁচ-ছয়ে খেলব। আমি যখন যেখানে খেলার সুযোগ পাব, চেষ্টা করব পরিস্থিতি অনুযায়ী খেলার। এখন আমি চিন্তা করছি, কখন কিভাবে খেলা উচিত তা নিয়ে। যদি উইকেটে থাকি, ম্যাচ শেষ করে আসার চেষ্টা থাকবে।’

ক্যারিয়ারে জুড়ে নানা বিতর্কের জন্ম দিয়ে বহু বার খবরের শিরোনাম হয়েছেন সাব্বির। কিছু দিন আগে দর্শক পেটানোর অভিযোগে সবচেয়ে বড় শাস্তি পেয়েছেন সাব্বির।

তবে সেসব ভুলে  নতুন ভাবেই নতুন সিরিজ শুরু করতে চায় সাব্বির। সাব্বির আরও বলেন,‘ ব্যাক্তিগত ভাবে আমার প্রস্তুতি ভালো। স্পিন নিয়ে এখন একটু বেশি কাজ করছে। আশা করছি ভালো ফল পাবো।’
গোনিউজ/টিআই

খেলা বিভাগের আরো খবর