জোড়া সেঞ্চুরিতে আইরিশদের রান পাহাড়


তারিকুল প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০১৮, ০৪:৫৩ পিএম
জোড়া সেঞ্চুরিতে আইরিশদের রান পাহাড়

সংযুক্ত আরব আমিরাতের মাটিতে ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক আমিরাতের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা পায় আয়ারল্যান্ড। দলীয় ৪৪ রানের মাথায় ওপেনার স্টার্লিং ২০ রান করে ফিরে গেলেও ঠিকই দলের হাল ধরেন আইরিশদের নাম্বার ওয়ান ব্যাটসম্যান দলীয় অধিনায়ক পোর্টারফিল্ড।

তিন নাম্বারে নামা বালরিরিনির সাথে ২০১ রানের রেকর্ড পার্টনাশিপ গড়ে পোর্টারফিল্ড। ১২ চার ও ১ ছক্কায় বালরিরিনি ক্যারিয়ারের প্রথম শতক পূর্ণ করেন। সেঞ্চুরির পর যদিও নিজের ইনিংস বেশি লম্বা করতে পারেনি তিনি। ১০২ রান করে কেদার আহমেদের বলে রোহান মোস্তফার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি।

তবে অন্য প্রান্তে অপ্রতিরোধ্য ছিলেন অধিনায়ক পোর্টারফিল্ড। ক্যারিয়ারের দশম সেঞ্চুরি করে নিজের ইনিংসটাও বেশ লম্বা করেন। ২৫ চার ২ ছক্কায় খেলেন ক্যারিয়ার সেরা ১৩৯ রানের ইনিংস।

পোর্টারফিল্ড-বালরিরিনির জোড়া শতকে ভর করে তিনশো পার করে আইরিশরা। আমিরাতের পক্ষে রোহান মোস্তফা ২টি ইউকেট নেয়।

৩০২ রানের লক্ষে খেলতে নেমে মোটামুটি ভালই সূচনা করে মধ্য প্রাচ্যের দলটি। দলীয় সপ্তম ও অষ্টম ওভারে ৩৬ ও ৪০ রানে দুই ওপেনারের বিদায়ে বিপদে পরে আরব আমিরাত।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত আমিরাতের সংগ্রহ ১৩.২ ওভারে ২ ইউকেট হারিয়ে ৫৭ রান। সাবের ৮ এবং শাহাজাদ ৭ রান নিয়ে ব্যাট করছে। এছাড়া আশফাক ২৫ রান করে। আইরিশদের হয়ে ম্যাককার্থি ও চেস ১টি করে ইউকেট নেয়।
গোনিউজ/টিআই
 

খেলা বিভাগের আরো খবর