স্পিন ছেড়ে অশ্বিন এখন পেসার!


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৮, ০৭:৩৪ পিএম
স্পিন ছেড়ে অশ্বিন এখন পেসার!

দেশের টেলর-মেড ঘূর্ণি উইকেট নয়। বিদেশের সিম-সুইং সহায়ক পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টে কার্যত হাবুডুবু খেয়েছে তারকা ব্যাটসম্যানরা। এরপরেই রাহানেকে খেলানোর বিষয়ে মুখ খুলেছেন একাধিক প্রাক্তন তারকা।

এমন অবস্থায় জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে সম্ভবত, অশ্বিনের স্পিনকে বিসর্জন দিয়েই রাহানেকে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে খেলানোর চিন্তা ভাবনা চলছে টিম ইন্ডিয়ার অন্দরমহলে। রাহানেকে খেলাতে হলে অশ্বিনকে সম্ভবত বাইরে থাকতে হবে দ্বিতীয় টেস্টে। দেশের মাটিতে প্রথম একাদশে যে ক্রিকেটার অপরিহার্য সেই অশ্বিনকে বাদ দিয়েই দ্বিতীয় টেস্টের রণকৌশল তৈরি করতে হচ্ছে।

এমন পরিস্থিতিতে অনুশীলনে রবিচন্দ্রন অশ্বিনকে দেখা গেল মিডিয়াম পেস বল করতে। ঘটা করে সেই ভিডিও আবার শেয়ারও করা হল বোর্ডের টুইটার অ্যাকাউন্ট পেজে। সেই ভিডিও-তে দেখা যাচ্ছে, নেটে দলের ব্যাটসম্যানদের বিরুদ্ধে হাত ঘোরালেন তারকা স্পিনার। তবে বল এক ইঞ্চিও ঘুরল না। তারপরেই সামান্য দৌঁড়ে মিডিয়াম পেস বল শুরু করলেন বিশ্বের অন্যতম সেরা স্পিনার।

কেপটাউনের নিউল্যান্ডস পার্কে ফিল্যান্ডারের সুইং সামলাতে না পেরে ভরাডুবি হয়েছিল ভারতীয় ব্যাটিংয়ের। হার্দিক পাণ্ডে ছাড়া ব্যাট হাতে ন্যূনতম প্রতিরোধও গড়ে তুলতে পারেননি বিরাট কোহলিরা। দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টেও গ্রিন টপের কড়াইয়ে ফেলে ভাজাভাজা করতে চাইছে ভারতকে।

চোট পাওয়া স্টেইনের পরিবর্ত হিসেবে দলে অন্তর্ভূক্ত করা হয়েছে জোড়া সিমারকে। ভারতকে বেগ দিতে তৈরি রাবাদাও। এমন পরিস্থিতিতে অশ্বিনের পেস বল করাটা কিন্তু ভারতীয় শিবিরের জন্য প্রতীকী হয়ে থাকল।
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর