বিগ ব্যাশে পিটারসেনের চার-ছক্কার তাণ্ডব


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১২, ২০১৮, ০৩:৫২ পিএম
বিগ ব্যাশে পিটারসেনের চার-ছক্কার তাণ্ডব

আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ইংল্যান্ডের তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেন। তবে নিয়ম করে ঠিকই চালিয়ে যাচ্ছিলেন ঘরোয়া টুর্নামেন্ট। শেষ পর্যন্ত তা থেকেও নিজেকে গুটিয়ে নেয়ার আগাম বার্তা দিলেন তিনি। 

বর্তমান বিগব্যাশে বেলর্বোন স্টার্সের হয়ে খেলছেন ইংল্যান্ডের সাবেক এই ক্রিকেটার। প্রতিটি ম্যাচেই দলের প্রয়োজনে জ্বলে উঠছেন তিনি। তেমন শুক্রবার (১২ জানুয়ারি) মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে তার ব্যাটে ঝড় লক্ষ্য করা যাচ্ছে। এ প্রতিবেদন লিখা পর্যন্ত ৫ ছয় ও ৪ বাউন্ডারিতে ৭৪ রান করেছেন পিটারসেন। অন্যদিকে দলের সংগ্রহ মেলর্বোনের সংগ্রহ ১৬ ওভারে ১২৪।  উইকেট পড়েছে তিনটি।

প্রসঙ্গত, ২০০৪ সালের ২৮ নভেম্বর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হয় পিটারসেনের। পরের বছরের ১৩ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ ক্রিকেটে অভিষেক এবং টেস্টেও একই দলের বিপক্ষে ২০০৫ সালের ২১ জুলাই অভিষেক ঘটে তার।

কেভিন তার টেস্ট ক্যারিয়ারে ১০৪টি ম্যাচ খেলে ৮১৮১ রান তুলেছেন। যাতে ৩৫টি অর্ধশতক ও ২৩টি শতক রয়েছে। অন্যদিকে একদিনের ওয়ানডেতে ১৩৬ টি ম্যাচে ৪৪.৭৩ গড়ে ৪৪৪০ রান তুলেছেন। যাতে ২৫ টি অর্ধশতক ও ৯টি শতক রয়েছে। অন্যদিকে স্বল্প ওভারের টি-টোয়েন্টিতে ১১৭৬ রান তুলেছেন এই ইংলিশ ক্রিকেটার।

২০১৩ সালের ২৭ জুন নিউজিল্যান্ডের সঙ্গে জাতীয় দলের হয়ে সবশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেন পিটারসেন। ২০১৩ সালের ১৬ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার হয়ে শেষ ওয়ানডে এবং ২০১৪ সালের ৩ জানুয়ারি অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট ম্যাচ দিয়েই সাদা জার্সিকে বিদায় জানান।
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর