বিগ ব্যাশে ম্যাককালামের ব্যাটিং ঝড়


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০১৭, ০৩:৫৪ পিএম
বিগ ব্যাশে ম্যাককালামের ব্যাটিং ঝড়

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে ব্যাট হাতে খুব একটা ভালো করতে পারেননি নিউজিল্যান্ডের মারকুটে ব্যাটসম্যান ব্রেন্ডন ম্যাককালাম।  তবে শেষ মুর্হূতে দলের প্রয়োজনে জ্বলতে দেখা গেছে তাকে।  বিপিএল সিজন-৫ এ ১২ টি ম্যাচে ব্যাট হাতে নেমে ২৮১ রান করেছেন তিনি। খেলেছেন সর্বোচ্চ ৭৮ রানের ইনিংস। 

তবে এবার বিগব্যাশের বুধবারের (২০ ডিসেম্বর) একমাত্র ম্যাচে ব্রিসবেন হিটের হয়ে নেমে ব্যাট হাতে দারুণ চমক দেখিয়েছেন ম্যাককালাম।  আসরটিতে দলটির নেতৃত্ব দিচ্ছেন তিনি। গ্যাবায় এদিন টস হেরে মেলর্বোন স্টার্সের আমন্ত্রণে ব্যাটিংয়ে নেমে ২২ বলে ৪০ রান করেন বিশ্বসেরা এই টি-টোয়েন্টি স্পেশালিস্ট। যাতে ২ ওভার বাউন্ডারি ও চারটি দৃষ্টিনন্দন চারের মার ছিল। 

জাঁকজমক বিগব্যাশের গত আসরে ভালো পারফর্ম করেও শিরোপা ঘরে তুলতে ব্যর্থ হয় ব্রিসবেন হিট। আজকের ম্যাচটিতে দলগত শক্তির বিচারে দুই দলই প্রায় সমান। কিন্তু গতবার ডেভিড হাসির নেতৃত্বে থাকা মেলবোর্ন স্টার্স এবার দলের অধিনায়কসহ স্কোয়াডে বেশ কয়েকটি পরিবর্তন এনেছেন। ডেভিড হাসির পরিবর্তে দলের নেতৃত্বে দিচ্ছেন অভিজ্ঞ পেসার জন হেস্টিংস। 

উইকেট কিপার ব্যাটসম্যান বেন ডাঙ্ককে দলে ভিড়িয়ে দলের শক্তিও বাড়িয়েছে দলটি। এছাড়া গ্লেন ম্যাক্সওয়েলের মত মারকুটে ব্যাটসম্যান ও অভিজ্ঞ কেভিন পিটারসনরা দলে থাকায় দলটি শিরোপাতেই চোখ রাখছে। কিন্তু গত ছয়টি আসরে সেরা চারে জায়গা করে নিলেও মেলবোর্ন স্টার্সদের শিরোপা ছুঁয়ে দেখার সৌভাগ্য হয়নি।  

এদিকে, ব্রিসবেনের দলটি গতবার দাপটের সাথে সেরা চারে জায়গা করে নিলেও শিরোপা ছাড়াই টুর্নামেন্ট শেষ করতে হয় ব্রেন্ডন ম্যাককালামের দলটিকে। তবে বিগ ব্যাশের দ্বিতীয় আসরে শিরোপা জিতলেও গত আসরে দ্বিতীয়বারের মত সেরা চারে জায়গা করে নেয় তারা। এছাড়া বাকী চার আসরেই দলটিকে গ্রুপ পর্ব পর্যন্তই সন্তুষ্ট থাকতে হয়েছে।

তবে এবার পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খান ও ম্যাট রেনশোদের দলে টেনে নিজেদের দ্বিতীয় শিরোপাতেই চোখ রাখছে ব্রিসবেন। দলটির নেতৃত্বে এবারও রয়েছেন অভিজ্ঞ ম্যাককালাম। তাছাড়া নিজেদের মাঠ ব্রিসবেনে ম্যাচটি অনুষ্ঠিত হবে বিধায় দলটিকে আজকের ম্যাচে কিছুটা এগিয়েও রাখতে হবে। 
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর