বাবা অসুস্থ, লঙ্কান সমর্থককে বিমান ভাড়া দিয়ে দেশে পাঠালেন রহিত


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০১৭, ০৪:৪৬ পিএম
বাবা অসুস্থ, লঙ্কান সমর্থককে বিমান ভাড়া দিয়ে দেশে পাঠালেন রহিত

ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার চলতি সিরিজের খেলা দেখতে এবং দলকে সমর্থন দিতে দুই সঙ্গীসহ ভারতে এসেছেন লঙ্কান সমর্থক নিলাম। দিল্লিতে তৃতীয় টেস্টের সময় জানতে পারেন গলার ক্যানসারে আক্রান্ত তার বাবা গুরুতর অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছেন। বাবার অস্ত্রোপচারের জন্য তাকে অবিলম্বে দেশে ফিরতে হবে। কিন্তু এই লঙ্কান সমর্থকের কাছে টিকিট কেনার জন্য পর্যাপ্ত অর্থ ছিল না।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, প্রথমে লঙ্কান সমর্থকের অসহায়ত্বের কথা জানতে পারেন শচিন টেন্ডুলকরের একনিষ্ঠ ভক্ত হিসেবে পরিচিত ভারতীয় সমর্থক সুধীর গৌতম। তিনি নিলামের এই অসহায় অবস্থার ব্যাপারে ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও ওপেনার রোহিত শর্মাকে জানান।

সব শুনে এমন অবস্থায় এগিয়ে আসেন রোহিত শর্মা। বাড়িয়ে দিলেন সাহায্যের হাত। ভারতীয় এই ওপেনার নিজেই ওই লঙ্কান সমর্থককে বিমানের টিকেট কেনার জন্য টাকা দেন। চলমান ভারত সিরিজে দেশকে সমর্থন জানাতে আসা মোহাম্মদ নিলাম নিজেই এই কথা জানিয়েছেন।

ভারতীয় এই ওপেনারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে নিলাম বলেন, 'বাবার অসুস্থতার কথা জানতে পেরে খুবই অসহায় লাগছিল। কিন্তু আমার হাতে দেশে ফেরার টাকা ছিল না। রোহিত শর্মা ওই সময় সাহায্যের জন্য এগিয়ে আসেন। তার মনটা খুব বড়। একজন রত্ন সে।'

তিনি আরও বলেন, 'রোহিত আমাকে টিম হোটেলে ডেকে পাঠান। এরপর সব শুনে দিল্লি-কলম্বো বিমানের টিকিট কেনার জন্য টাকা দেন। শুধু তাই নয়, আমার বাবার অস্ত্রোপচারের জন্য দরকার হলে আর্থিক সাহায্যের প্রস্তাবও দেন তিনি।'

এই ঘটনাকে আর্থিক সাহায্য হিসেবে দেখতে রাজি নন নিলাম। তিনি জানান, এত বড় মাপের ক্রিকেটারদের কাছ থেকে এত ভালোবাসা পেয়ে তিনি অভিভূত। শুধু রোহিতই নন, কোহলি নিজেও নিলামের সঙ্গে যোগাযোগ করেছেন। জানতে চান তার কোনো সাহায্যের প্রয়োজন রয়েছে কিনা। তখন তিনি সদ্য বিবাহিত ক্রিকেটের রাজ পুত্রকে বিয়ের জন্য শুভেচ্ছা জানান তিনি।

গোনিউজ ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর