পাকিস্তানে জনপ্রিয়তায় কোহলির পরেই সরফরাজ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০১৭, ০৪:২৪ পিএম
পাকিস্তানে জনপ্রিয়তায় কোহলির পরেই সরফরাজ

মাঠে কিংবা মাঠের বাইরে ভারত ও পাকিস্তানের মধ্যে বৈরি সম্পর্ক বিরাজমান। দুটি চির শত্রু দেশ। খেলা, রাজনীতি কিংবা সীমান্ত সব জায়গাতেই ভারত-পাকিস্তানের বৈরিতা নতুন কিছু নয়। কিন্তু ব্যতিক্রম দেখা গেল একটি জায়গায়। ভারতের সদ্য বিবাহিত বিরাট কোহলিকে পাকিস্তানের ক্রিকেট সমর্থকরা নিজেদের ক্রিকেটারদের থেকেও বেশি আপন করে নিয়েছে। তার প্রমাণও তারা দিয়েছে বেশ ভালো ভাবেই।

গেল বছরের ১৮ ডিসেম্বর থেকে চলতি বছরের নয় ডিসেম্বর পর্যন্ত পাকিস্তানের ক্রিকেট সমর্থকরা গুগলে সবচেয়ে বেশি খুঁজেছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। আর এই তালিকায় ধারের কাছেও নেই পাকিস্তানের ক্রিকেটাররা। কোহলির থেকে অনেকটা পিছিয়ে আছেন তারা। বর্তমান ক্রিকেটের রেকর্ড বয় কোহলির পর এই তালিকায় আছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ, মোহাম্মদ আমির ও আহমেদ শেহজাদ।

ব্যাট হাতে একের পর এক রেকর্ড করে যাচ্ছেন ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান কোহলি। চলতি বছর তিন সংস্করণ মিলিয়ে দশটি সেঞ্চুরি করেছে এই ২৯ বছর বয়সী ক্রিকেটার। যার মধ্যে টেস্টে করেছেন চারটি এবং ওয়ানডেতে ছয়টি। সবমিলিয়ে ক্যারিয়ারে কোহলির ঝুলিতে রয়েছে ৫১টি সেঞ্চুরি। ভারতীয় অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিকও এখন কোহলি। ৫১ সেঞ্চুরির মধ্যে ১৯টি করেছেন অধিনায়ক হিসেবে।

সত্যি আজ গর্ব করা যায় ক্রিকেটকে নিয়ে।যে খেলা চির শত্রুকে বন্ধুতে পরিনত করে।পাকিস্তানে এই ভারতীয় রান মেশিন এতটাই জনপ্রিয়, শুধু সাধারণ ভক্তরাই নন পাকিস্তান ক্রিকেটেও তাকে অনুসরণ করা হয়। অনেক সাবেক ক্রিকেটাররাই বর্তমান ক্রিকেটারদের কোহলির মতো হতে উদ্বুদ্ধ করেন।

গোনিউজ ২৪/এএস

খেলা বিভাগের আরো খবর