টি-১০ লিগে সর্বোচ্চ রান সংগ্রহকারী কে? তালিকায় ১০


আরিফুর রাজু প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০১৭, ০২:২৮ পিএম
টি-১০ লিগে সর্বোচ্চ রান সংগ্রহকারী কে? তালিকায় ১০

নতুন যুগে প্রবেশ করল ক্রিকেট। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠেছে টি-টেন লিগের। ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত ফরম্যাটের প্রথম বৈশ্বিক লিগটি মাতাচ্ছেন একঝাঁক তারকা ক্রিকেটার। তাদের জন্য রয়েছে লোভনীয় পুরস্কারও।

১০ ওভারের ম্যাচে সেঞ্চুরি করলেই পাবেন দুবাইয়ে একটি স্টুডিও অ্যাপার্টমেন্ট। যার মূল্য সংযুক্ত আরব আমিরাতের মুদ্রায় ৫ লাখ দিরহাম। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ১ কোটি ১৩ লাখ ৩৩ হাজার ৭০৭ টাকা।  এছাড়া প্রতিটি ম্যাচে সর্বোচ্চ ছক্কা, সর্বোচ্চা বাউন্ডারি, ম্যান অব দ্য ম্যাচ ছাড়াও একটি ক্যাচেরও জন্যও দেয়া হচ্ছে লক্ষ-কোটি টাকা।

চার-ছক্কার ধুমধাড়াক্কা বৈশ্বিক এই লিগের পর্দা নামবে রোববার (১৭ ডিসেম্বর) । এই টুর্নামেন্টে শিরোপার জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে ৬টি দল। ক্রিকেটের নতুন যুগের সঙ্গী বাংলাদেশও। এই লিগে খেলছেন বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবাল। কেরালা কিংসের হয়ে খেলছেন সাকিব। 

আরো পড়ুনশীর্ষে আফ্রিদি, লড়াই হাসান আলীসহ ৪ পাকিস্তানির

এখন আমরা জেনে নেব সংক্ষিপ্ত এই আসরটিতে রান সংগ্রহকারীর তালিকায় শীর্ষে রয়েছেন কারা। এ তালিকায় শীর্ষে বেঙ্গল টাইগার্সের দক্ষিণ আফ্রিকার কিলার মিলার খ্যাত ডেভিড মিলার।  ৪ ম্যাচে চার ইনিংসে ব্যাট করে ১২৫ রান তুলেছেন তিনি।  যাতে ৬৮* রানের ঝকঝকে ইনিংসও রয়েছে।  

এছাড়া দ্বিতীয়তে রয়েছেন টিম শ্রীলঙ্কার ব্যাটসম্যান রাজাপাকসা।  তার রান মিলার থেকে মাত্র দুই রান কম অর্থাৎ ১২৩। তিনিও চারটি ইনিংস খেলেছেন।  এরপর রাইলি রুশো। চতুর্থতে পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক।

এক পলকে দেখে নিন ১০ জনের তালিকা।

গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর