বাংলাদেশকে কটাক্ষ-ছোট করে যা বলল পাকিস্তান ক্রিকেট বোর্ড


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৭, ০২:২৩ পিএম
বাংলাদেশকে কটাক্ষ-ছোট করে যা বলল পাকিস্তান ক্রিকেট বোর্ড

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কয়েকদিন আগেই নতুন ফিউচার ট্যুর প্রোগ্রামের (এফটিপি) সূচি ঘোষণা করেছে। সেই সূচি অনুযায়ী ২০১৯-২০২৩ সাল পর্যন্ত টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে চতুর্থ সর্বোচ্চ টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। শুধু ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারত  টাইগারদের চেয়ে বেশি ম্যাচ খেলবে।

শুধু তাই নয়, নতুন সূচি অনুযায়ী নাকি ওয়ানডে, টেস্ট এবং টি টোয়েন্টি মিলিয়ে এই সময়ের মধ্যে বাংলাদেশ পাকিস্তানের সমান ম্যাচ খেলবে বলে জানা গিয়েছিলো। আর এমনটা জানার পর বেশ ক্ষিপ্ত হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এক বিবৃতিতে তারা জানিয়েছে বাংলাদেশের মতো ছোট দলের সমান ম্যাচ তাদের থাকতে পারে না। তবে গতকাল বৃহস্পতিবার জানা গেছে বাংলাদেশের পাশাপাশি পাকিস্তানের ম্যাচ সংখ্যাও বাড়ানো হয়েছে। আর নতুন সূচি অনুসারে প্রায় ৮৫ ভাগ ম্যাচই তারা খেলবে বড় দলগুলোর বিপক্ষে ।

এই প্রসঙ্গে পিসিবির এক কর্মকর্তা বাংলাদেশকে ছোট দল হিসেবে আখ্যা দিয়ে বলেছেন, ‘এখন আমরা ভালো অনুভব করছি। পাকিস্তান, বাংলাদেশ বা জিম্বাবুয়ের মতো ছোট দলের বিপক্ষে বেশি ম্যাচ খেলা কামনা করে না।’

আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে এবং আফগানিস্তানের বিপক্ষেই বাংলাদেশের বেশি ম্যাচ খেলা উচিৎ বলে মনে করেন সেই পিসিবি কর্মকর্তা। তিনি বলেছেন,  ‘তারা (বাংলাদেশ, আয়ারল্যান্ড, জিম্বাবুয়ে এবং আফগানিস্তান) পরস্পরের বিপক্ষে খেললে সবচেয়ে বেশি প্রতিযোগিতা হবে। তবে ফিউচার ট্যুর প্ল্যান অনুযায়ী তাদের ম্যাচ বেশি দেয়া হয়েছে।’

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর