টি-১০ ক্রিকেট টুর্নামেন্টের সময়সূচি


স্পোর্টস ডেস্ক ‍‍ প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০১৭, ১১:৫২ এএম
টি-১০ ক্রিকেট টুর্নামেন্টের সময়সূচি

প্রথমবারের মতো অনুষ্ঠিত হওয়া টি-টেন লিগে ছোট এই ভার্সনে অংশ নেবেন বিশ্বের বর্তমান ও সাবেক ক্রিকেট তারকা খেলোয়াড়রা। ভারতের বীরেন্দ্র শেবাগ, ইংল্যান্ডের ইয়োইন মরগান, পাকিস্তানের শহিদ আফ্রিদির সাথে থাকছেন বাংলাদেশের সাকিব আল হাসান ও তামিম ইকবালও।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব খেলবেন কেরালা কিংসে। ঐ দলের কোচের দায়িত্ব পালন করবেন কিংবদন্তি খেলোয়াড় ব্রায়ান লারা। বাংলাদেশের বাঁ-হাতি ওপেনার তামিম ইকবালকে কিনেছে পাখতুনস।

মুস্তাফিজুর রহমান দল পেলেও তাকে অনাপত্তিপত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

প্রতিটি ম্যাচের দৈর্ঘ্য ৯০ মিনিট। প্রতি ইনিংসে এক দল ব্যাটিং করার সুযোগ পাবে দশ ওভার। রাউন্ড রবিন পর্ব শেষে ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দুই সেমি-ফাইনাল ও ফাইনাল। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় উদ্বোধনী অনুষ্ঠান হবে প্রথম টি-১০ ক্রিকেট লিগের। প্রথম দিনে বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় সাকিব আল হাসানের কেরালা কিংসের মুখোমুখি হবে বেঙ্গল টাইগার্স। দিনের দ্বিতীয় ম্যাচে রাত সাড়ে এগারোটায় মারাঠা অ্যারাবিয়ান্সের বিপক্ষে লড়বে পাখতন্স।

টুর্নামেন্টের ছয় দলকে ভাগ করা হয়েছে দুইটি গ্রুপে। গ্রুপ ‘এ’ তে রয়েছে বেঙ্গল টাইগার্স, কেরালা কিংস এবং পাঞ্জাবি লিজেন্ডস। গ্রুপ ‘বি’ এর তিনটি দল হলো মারাঠা অ্যারাবিয়ান্স, পাখতুন্স এবং কলম্বো লায়ন্স।

দশ ওভারের এ ম্যাচে যে চার-ছক্কার ফুলঝুরি থাকবে তা সবাই জানে। বিরেন্দ্র শেবাগ, সাকিব আল হাসান, সুনীল নারাইন, তামিম ইকবাল, ইয়ন মরগান, শহীদ আফ্রিদিদের মতো তারকা ক্রিকেটারদের অংশগ্রহণ বাড়িয়ে দিয়েছে আকর্ষণ। বাংলাদেশের দর্শকরা চ্যানেল নাইনে টি-১০ লিগের ম্যাচগুলো উপভোগ করতে পারবেন।

গো নিউজ ২৪/ এ আই 

খেলা বিভাগের আরো খবর