বিপিএলে সবচেয়ে কিপটে বোলার মাশরাফী


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৭, ১০:৫৭ এএম
বিপিএলে সবচেয়ে কিপটে বোলার মাশরাফী

বিপিএলের পঞ্চম আসরের পর্দা নামল। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টুয়েন্টি লিগটির এবারের মাঠের লড়াইয়ে রোমাঞ্চ ছড়িয়ে শিরোপার হাসিতে মেতেছে মাশরাফীর রংপুর রাইডার্স। হারিয়েছে সাকিবের ঢাকা ডায়নামাইটসকে। 

গতকাল মঙ্গলবার হোম অব ক্রিকেটে ঢাকাকে ৫৭ রানে হারায় রংপুর। শিরোপার সাফল্য যাত্রায় সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন মাশরাফী নামের এক ফেরিওয়ালা! যিনি সাফল্য ফেরি করে টুর্নামেন্টের পাঁচ আসরে তিনটি দলকে চারটি শিরোপা এনে দিলেন।

মাশরাফীকে যে ফ্র্যাঞ্চাইজিই দলে টেনেছে, তাদেরই শিরোপার স্বাদ পাইয়ে দিয়েছেন! ব্যতিক্রম ছিল শুধু গত আসর। চতুর্থ আসরে শিরোপা ঘরে তোলে সাকিবের ঢাকা ডায়নামাইটস। সেই সাকিবের কাছ থেকেই শিরোপা কেড়ে ভাণ্ডার সমৃদ্ধ করার কাজটা সারলেন টাইগারদের ওয়ানডে অধিনায়কের। তাতে আবারও চওড়া হল স্লোগানটা- মাশরাফীকে নাও, চ্যাম্পিয়ন হয়ে যাও!

এবার বিপিএলে দুর্দান্ত বোলিং করেছেন মাশরাফী। সবচেয়ে লক্ষণীয় ছিল তার লেন্থ। সর্বোচ্চ গতি ছিল মাত্র ১৩৩! জোরে বল করতে না পারলেও গুড লেংথে পিচ করিয়েছেন বেশিরভাগ ডেলিভারিই। ১৪ ম্যাচে নিয়েছেন ১৫ উইকেট। ইকোনমি ৬.৭৮। দেশি-বিদেশি পেসারদের মধ্যে সবচেয়ে কিপটে বোলিংটা করেছেন। উইকেট সংগ্রহের দিক থেকে বিপিএলে অষ্টম। লিগ পর্বে ৬ জয়ের দুটি রংপুর জিতেছে মাশরাফীর বোলিংয়েই।

এছাড়াও আসরে তার ব্যাটিংটাও ছিল দুর্দান্ত। তিনি ৯ ইনিংস খেলে করেছেন ১৩১ রান। স্ট্রাইকরেট ১৫২.৩২, গড় ২১.৮৩। যা কিনা সৌম্য, লিটন, নাফীস, মুশফিকের মত পিওর ব্যাটসম্যানদের চেয়েও বেশি। আর ইমরুল, সাকিব, সাব্বির, নাসিরের কাছাকাছি! সর্বোচ্চ ৪২ রানের ইনিংসটা খেলেছেন তিন নম্বরে নেমে। সিলেটে রংপুর ম্যাচটা জিতেছিল মাশরাফীর ব্যাটেই।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর