সাকিবও স্বীকার করলেন...


স্পোর্টস ডেস্ক ‍‍ প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৭, ১০:৫৫ পিএম
সাকিবও স্বীকার করলেন...

দ্বিতীয় কোয়ালিয়ারের পর থেকেই বাংলাদেশ ক্রিকেট পাড়ায় আলোচনার বিষয়বস্তু ছিল কার হাতে উঠছে বিপিএল সিজন-৫ এর  ট্রপি? শক্তিতে রংপুর-ঢাকা ফিফটি-ফিফটি হওয়াতে এ নিয়ে ধাঁধায় ছিল ভক্তকূল। তবে কঠিন এই ধাঁধার উত্তর মিলল মঙ্গলবার। ঢাকাকে লজ্জাজনকভাবে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা স্পর্শের স্বাদ পেল মাশরাফি। জাতীয় ওয়ানডে দলের অধিনায়কের এটি চতুর্থ শিরোপা হলেও রংপুরের প্রথম।

বিপিএলের নির্ধারিত সূচী অনুযায়ী মঙ্গলবার (১২ ডিসেম্বর) হোম অব ক্রিকেট মিরপুরে সন্ধ্যা ৬টায় শুরু হয় ম্যাচটি। ম্যাচটিতে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান। তার সে সিদ্ধান্তটা যে মস্তবড় ভুল ছিল তা টের পাওয়া গেল রংপুর ইনিংসের ৬-৭ ওভার গড়ানোর পরই।  কারণ এই সময় মিরপুরে রীতিমত ব্যাটিং ঝড় তুলেন রংপুরের দুই ব্যাটসম্যান ম্যাককালাম ও ক্রিস গেইল। দুইজনে মিলে গড়েন ২০১ রানের জুটি।  নির্ধারিত ২০ ওভারে যা ভাঙতে পারেনি ঢাকার কোন বোলাররা। 

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালে ঢাকা ডায়নামাইটসকে ৫৭ রানে হারিয়ে এই জাঁকজমকপূর্ণ আসরের শিরোপা জিতে নিয়েছে রংপুর রাইডার্স। ক্রিস গেইলের দানবীয় ব্যাটিংয়ে এক কথায় ঢাকাকে উড়িয়ে দিয়েছে মাশরাফি বিন মর্তুজার দল।

বিপিএলের টানা দ্বিতীয় শিরোপা জয় থেকে বঞ্চিত হলেন সাকিব আল হাসান। বিপিএলের গত আসরে তার অধিনায়কত্বেই শিরোপা জিতেছিল ডায়নামাইটসরা। এবার ফাইনালে উঠলেও, শিরোপা জিততে না পারায় হতাশ নন সাকিব। তিনি মনে করেন দারুণ একটি টুর্নামেন্ট গেছে তার দলের।

ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সাকিব বলেন, "টুর্নামেন্টে আমরা যা অর্জন করেছি তা অসাধারণ ছিল। ফাইনালের জন্য আমরা অনেক পরিশ্রম করেছি। কিন্তু আজকে গেইল শো ছিল। আমি একটি সুযোগ মিস করেছি এবং এর শোধ আমাদের ট্রফি দিয়ে  দিতে হয়েছে।"

ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান নিজের প্রথম ওভারেই রংপুর তারকা জনসন চার্লসকে ব্যক্তিগত ৩ রানে ফিরিয়েছেন। তারপর আরেক ওভার করলেও। একেবারে শেষ ওভারে নিজের তৃতীয় ওভার করতে আসেন সাকিব।

নিজের চার ওভারের কোটা কেন পূরণ করেননি এই অলরাউন্ডার? সাকিব জানিয়েছেন, গেইল যখন ছন্দে ছিলেন এমন সময় তার বোলিং করা বেশ কষ্টকর হয়ে যেতো। গেইল আউট হলে অবশ্য নিজের চার ওভারের কোটা পূরণ করতেন বলে জানিয়েছেন সাকিব।

এই প্রসঙ্গে সাকিব স্বীকার করে বলেন, "আমার কাছে সবার চার ওভার বোলিংয়ের আশা করে ছিল। কিন্তু গেইল যখন ছন্দে থাকে তখন আমার বল করা কষ্টকর হয়ে যায়। যদি গেইল আউট হতো আমি চার ওভার বোলিং করতাম।" 

বিপিএলের চলতি আসর থেকে জাতীয় দলের জন্য বেশ কয়েকজন প্লেয়ার পাওয়া যাবে বলেও আশাবাদী সাকিব। দেশি খেলোয়াড়দের জন্য দারুণ একটি টুর্নামেন্ট ছিল বলেও, মনে করেন ডায়নামাইটস অধিনায়ক, "এটা অসাধারণ টুর্নামেন্ট ছিল। আশা করি, এখান থেকে বাংলাদেশ দলের জন্য আমরা কিছু প্লেয়ার পাবো।"

গো নিউজ ২৪/ এ আই 

খেলা বিভাগের আরো খবর