মাশরাফির শিরোপা জেতার রহস্য


স্পোর্টস ডেস্ক ‍‍ প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৭, ১০:৪০ পিএম
মাশরাফির শিরোপা জেতার রহস্য

দ্বিতীয় কোয়ালিয়ারের পর থেকেই বাংলাদেশ ক্রিকেট পাড়ায় আলোচনার বিষয়বস্তু ছিল কার হাতে উঠছে বিপিএল সিজন-৫ এর  ট্রপি? শক্তিতে রংপুর-ঢাকা ফিফটি-ফিফটি হওয়াতে এ নিয়ে ধাঁধায় ছিল ভক্তকূল। তবে কঠিন এই ধাঁধার উত্তর মিলল মঙ্গলবার। ঢাকাকে লজ্জাজনকভাবে হারিয়ে চতুর্থবারের মতো শিরোপা স্পর্শের স্বাদ পেল মাশরাফি। জাতীয় ওয়ানডে দলের অধিনায়কের এটি চতুর্থ শিরোপা হলেও রংপুরের প্রথম।

একইসঙ্গে শেষ কয়েকটি ম্যাচে দুর্দান্ত খেলা ব্রেন্ডন ম্যাককালামকেও প্রশংসায় ভাসালেন তিনি। প্রশংসা করেছেন আগের ম্যাচে সেঞ্চুরি করা জনসন চার্লসেরও। তবে বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গেইলের ওপর।

মাইক্রোফোনের সামনে তিনি জানিয়েছেন, "গেইল ভয়ঙ্কর একজন ক্রিকেটার। আমি চেয়েছিলাম সে এভাবেই খেলুক। পুরো বিশ ওভার সে খেলবে আর টর্নেডো হবেনা, সেটা আমরা ভাবতেই পারিনা। আসলে শিরোপা জেতার রহস্য গেইল।  তার কারণেই শিরোপা জিতেছি আমরা।

আমি কৃতজ্ঞ ম্যাককালামের প্রতি। সে শেষ কয়েকটি ম্যাচে দারুণ খেলেছে। চার্লসের কথা না বললেই নয়। সে আমাদের ফাইনালে নিয়ে এসেছে। একইসঙ্গে আমি কৃতজ্ঞ ফ্রেঞ্চাইজির প্রতি।

আমি হয়তো চারবারের মতো বিপিএল ট্রফি জিতলাম। তবে রংপুর প্রথমবার পেলো তা। ট্রফি জিততে পেরে দলের সবাই খুবই খুশি। মালিকপক্ষ বা ক্রিকেটার সবাই দারুণ করেছে।"

গো নিউজ ২৪/ এ আই 

খেলা বিভাগের আরো খবর