তামিমকে ফিরিয়ে মাশরাফির মাইলফলক স্পর্শ


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০১৭, ০৭:৫৬ পিএম
তামিমকে ফিরিয়ে মাশরাফির মাইলফলক স্পর্শ

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গুরুত্বপূর্ণ কোয়ালিফায়ার ম্যাচে রংপুরের দেয়া ১৯৩ রানের জবাবে লড়ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ  প্রতিবেদন লিখা পর্যন্ত তামিমকে হারিয়ে কুমিল্লার সংগ্রহ  ৬৫ রান। ব্যাট হাতে লড়ছেন লিটন দাস ও  শোয়েব মালিক। 

রোববার যেখানে খেলা শেষ হয়েছিল, সেখান থেকে শুরু রংপুর রাইডার্স।  বৃষ্টির কারণে রোববার (১০ডিসেম্বর) কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর রংপুর রাইডার্সের মধ্যকার ম্যাচটি যেখানে শেষ হয়েছিল, সেখান থেকেই শুরু হয়েছে আজ।  সন্ধ্যা ছয়টায় হোম অব ক্রিকেট মিরপুরে শুরু হয় ম্যাচটি। 

আগের দিন ১ উইকেটে ৫৫ রান নিয়ে ব্যাটিংয়ে ছিল রংপুর রাইডার্স। রোববার ক্রিস গেইল মাত্র ৩ রানে আউট হয়ে যাওয়াও উইকেটে থাকা জনসন চার্লস আর ব্রেন্ডন ম্যাককালাম আজ খেলা শুরু করেন।

এদিকে কুমিল্লার বিপক্ষে ম্যাচে দুর্দান্ত একটি মাইলফলকের অপেক্ষায় ছিলেন রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি। মাত্র একটি উইকেট পেলেই পঞ্চম বোলার হিসেবে বিপিএলে ৫০ উইকেটে নেওয়ার গৌরভ অর্জন করতেন তিনি।  তবে ৪.৫ ওভারের মাথায় কুমিল্লার অধিনায়ক তামিম ইকবালকে ফিরিয়ে মাইলফলক স্পর্শ করেন তিনি। 

প্রসঙ্গত, বিপিএলে সর্বপ্রথম ৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কেভন কুপার। পরবর্তীতে এই রেকর্ডে ভাগ বসান বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।  সাকিব অবশ্য বর্তমানে ৮২ উইকেট নিয়ে কুপারকে টপকে সবার শীর্ষে রয়েছেন।

ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি এ টুর্নামেন্টের এবারের আসরে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী  ও বাংলাদেশের শফিউল ইসলাম তৃতীয় ও চতুর্থ বোলার হিসেবে ৫০ উইকেট নিয়েছিলেন। শফিউল বর্তমানে ৫৪ ও নবী ৫০ উইকেটের মালিক।
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর