লজ্জা ভারতের, ২৯ রানে শেষ ৭ উইকেট


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৭, ০২:০২ পিএম
লজ্জা ভারতের, ২৯ রানে শেষ ৭ উইকেট

ভারতের বিপক্ষে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ধ্বংসের শেষ প্রান্তে ভারত ক্রিকেট দল। স্বাগতিকদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ১০ ওভারে বোলিং করে ১৫ রান খরচায় ৪ উইকেটের দেখা পেয়েছেন শ্রীলঙ্কার এই পেসার।  ওয়ানডেতে এর আগে তার ক্যারিয়ার সেরা বোলিং ছিল ৩০/৪। 

সে আর যাই হোক, লাকমাল-পেনান্ডোর বোলিংয়ে রোববার সিরিজের প্রথম ম্যাচে শুরুতেই বিপদে পড়ে ভারত।  এদিন টস হেরে সফরকারীদের আমন্ত্রণে ব্যাট হাতে নামেন শিখর ধাওয়ান ও রোহিত শর্মা।  দুঃখের ব্যাপার হলো, মাঠে নিজেকে প্রস্তুত করার আগেই অর্থাৎ দলীয় একরানের মাথায় ডাক মেরে মাঠ ছাড়েন তিনি। এরপর নিজের নামের পাশে দুই রান যোগ করে সতীর্থে দেখানো পথে পা বাড়ান রোহিতও।  এরপর দলীয় রান যখন ৮ তখন লাকমালের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন কার্তিক।  মাঠ ছাড়েন শূন্য রানে।

ম্যাচটিতে পাণ্ডিয়া (১০) ছাড়া কোন ব্যাটসম্যানই দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেনি শুরুতে আউট হওয়া ৬ ব্যাটসম্যান। তবে শেষ অবধি দলকে বাঁচাতে লড়ে যাচ্ছেন ধোনি ও কুলদ্বীপ।  এ প্রতিবেদন লিখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২১.১ ওভারে ৭ উইকেট হরিয়ে ৩৫ রান। ব্যাট হাতে লড়ছেন ধোনি ও কুলদ্বীপ।

প্রসঙ্গত, ২০০৯ সালের পর ভারতের মাটিতে তাদেরকে কোনো ওয়ানডেতে হারাতে পারেনি শ্রীলঙ্কা।  এ ছাড়া ২০১১ বিশ্বকাপের পর ভারতের মাটিতে ওয়ানডেতে কোনো জয় নেই লঙ্কানদের। রঙিন পোশাকে নতুন অধিনায়ক থিসারা পেরেরার হাত ধরে কি রেকর্ড পরিবর্তন করতে পারবে ভারত?

আর এমন জটিল হিসাব নিকাশ নিয়েই রোববার (১০ ডিসেম্বর) ধর্মশালায় স্বাগতিকদের বিপক্ষে খেলতে নেমেছে ভারত। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটিতে টস জিতে ভারততে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক থিসারা পেরেরা।

এদিকে মাঠে নামার আগে শ্রীলঙ্কার নতুন ওয়ানডে অধিনায়ক থিসারা পেরেরার বলেছেন, ‘আমাদের বেশ কয়েকজন খেলোয়াড় ইনজুরি কাটিয়ে ফিরে এসেছে। দলটা এখন ব্যালেন্সড। এ মুহূর্তে আমি জয়ের আশা করতে পারি। আশা করছি ম্যাথুস ও গুনারত্নে ভালো কিছু করবে। এবং আমরা সবাই মিলে ভালো কিছু করতে পারব।’

এখন দেখার বিষয় কোথাকার পানি কোথায় গিয়ে ঠেকে।
গোনিউজ২৪/এআর
 

খেলা বিভাগের আরো খবর