দুই বোলারের তাণ্ডবে ৩০২ রানেই ইংল্যান্ডকে গুটিয়ে দিল অস্ট্রেলিয়া


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৭, ১০:১৫ এএম
দুই বোলারের তাণ্ডবে ৩০২ রানেই ইংল্যান্ডকে গুটিয়ে দিল অস্ট্রেলিয়া

১ম দিন শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের।  তৃতীয় ওভারেই ফিরে যান অ্যালিস্টার কুক। মিচেল স্টার্কের বলটা কুকের ব্যাট চুমু খেয়ে জমা হয় পিটার হ্যান্ডসকম্বের হাতে। এরপর শুরু হয় ইংল্যান্ডের প্রতিরোধ।  অসম ধৈর্য্য দেখান জেমস ভিঞ্চ ও মার্ক স্টোনম্যান। ৫১ ওভারের জুটিতে তাঁরা তোলেন ১৪৩ রান। ইংল্যান্ড  ৪ উইকেটে ১৯৬ রান  প্রথম দিন শেষ করে।  

আজ দ্বিতীয় দিন ফিফটির দেখা পান আগের দিনে ২৮ রানে অপরাজিত থাকা ডেভিড মালান। ব্রিসবেনে আজ ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরি তুলে নেন মালান।  ৫৬ রান করে তিনি মিচেল স্টার্কের বলে বিদায় নেন।  ৫ম উইকেট জুটিতে ডেভিড মালানের সঙ্গে ৮৩ রানের জুটি গড়া মঈন আলী ৩৮ রানে নাথান লিওনের বলে এলবির ফাঁদে পড়ে বিদায় নেন।  শেষ দিকে স্টুয়ার্ট ব্রডের ২০ ও জ্যাক বলের ১৪ রানের ইনিংসে ভর করে তিনশ রানের কোটা পার করে ইংল্যান্ড।  

তবে শেষ দিকে মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স দুর্দান্ত বোলিং করে অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরায় বোলাররা। গতকাল ৪ উইকেটের পর বাকি ৬ উইকেটে তুলতে ১০৬ রান খরচ করে অস্ট্রেলিয়ার বোলাররা। ইংল্যান্ডকে ৩০২ রানেই শেষ করতে হয় প্রথম ইনিংস। 

অজিদের হয়ে সর্বোচ্চ ৩ টি করে উইকেট পান মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। দুটি উইকেট তুলে নেন স্পিনার নাথান লিওন।  জস হ্যাজেলউড একটি উইকেট নিয়েছেন।

গো নিউজ ২৪/ এ আই 

খেলা বিভাগের আরো খবর