৫ উইকেট নিয়ে সবাইকে তাক লাগালেন শচীনপুত্র অর্জুন


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৪, ২০১৭, ০৯:৩৪ এএম
৫ উইকেট নিয়ে সবাইকে তাক লাগালেন শচীনপুত্র অর্জুন

তার নামের পাশে একটাই বিশেষণ সেটা সচিন টেন্ডুলকার।  এবার বাবার পথ ধরে বেশ কিছুদিন হয়েছে ক্রিকেট খেলছেন অর্জুন টেন্ডুলকার।  এখন তিনি মুম্বাই এবং অনূর্ধ্ব-১৯  দলের হয়ে খেলছেন।  

বাবা বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেও ছেলে অবশ্য পেস বোলার।  কিছুদিন আগেই লর্ডসে নেটে ইংলিশ ব্যাটসম্যান জনি বেয়ারস্টোকে দারুণ এক ইয়র্কারে আউট করে সবাইকে অবাক করে দিয়েছিলেন। এবার নিজেদের মাটিতে দারুণ এক সাফল্য পেয়েছেন শচীনপুত্র অর্জুন । 

গতকাল কোচবিহার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট টুর্নামেন্টে মধ্যপ্রদেশের বিরুদ্ধে এক ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন তিনি।  ম্যাচের দুই ইনিংস মিলে ছয় উইকেট পান মুম্বাইয়ের পেসার অর্জুন।  দ্বিতীয় ইনিংসে ২৬ ওভার বল করে ৯৫ রান দিয়েই পাঁচ উইকেট তুলে নেন তিনি।

অবশ্য অর্জুন দারুণ বল করেও দলকে জেতাতে পারেননি। মুম্বাই ও মধ্যপ্রদেশের ম্যাচটি ড্র হয়।

উল্লেখ্য শচীনেরও ক্যারিয়ার শুরু হয়েছিল মুম্বাইয়ের তরুণ দল দিয়ে। সেখানে অবশ্য খুব বেশিদিন থাকতে হয়নি সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে। দুর্দান্ত প্রতিভার পরিচয় দিয়ে ১৫ বছর বয়সেই সুযোগ পেয়েছিলেন মুম্বাইয়ের প্রধান দলে।  আর রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচেই অপরাজিত শতক করে নিজেকে নিয়ে গিয়েছিলেন অন্য উচ্চতায়।  ডাক পেয়েছিলেন জাতীয় দলে। মাত্র ১৬ বছর বয়সেই শুরু হয়েছিল শচীনের বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার।

গো নিউজ ২৪/ এ আই  

খেলা বিভাগের আরো খবর