দীর্ঘ ৮ বছর পর ফের জুটি বাঁধলেন গেইল-ম্যাককালাম


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৭, ০৮:১৯ পিএম
দীর্ঘ ৮ বছর পর ফের জুটি বাঁধলেন গেইল-ম্যাককালাম

একজন খেলেন ওয়েন্ট ইন্ডিজের হয়ে আর অন্য জন নিউজিল্যান্ডের হয়ে। ২০০৮ সালে আইপিএলের প্রথম আসরে এক সঙ্গে কলকাতা নাইট রাইডার্সে নাম লিখিয়েছিলেন বিশ্বের দুই বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল এবং ব্রেন্ডন ম্যাককালাম। প্রথম ম্যাচেই ম্যাককালাম যে ঝড় তুলেছিলেন, তা আজও মনে আছে ক্রিকেট প্রেমীদের।

দু’জন একই সঙ্গে আইপিএলে খেলেছিলেন আরও এক মৌসুম। অথ্যাৎ ২০০৯ সালে। কিন্তু বড় এই জুটির কাছ থেকে তেমন কোনো ফায়দা আদায় করতে পারেনি কলকাতার নাইট রাইডাররা।

এরপরই ক্রিস গেইল যোগ দেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে। সেখানেই মূলতঃ আইপিএলের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রমাণ করেন গেইল। হয়ে ওঠেন টি-টোয়েন্টির ফেরিওয়ালা। নিজেকে প্রমাণ করেন, বিশ্বের সেরা টি-টোয়েন্টি ব্যাটসম্যান হিসেবে। অন্যদিকে ম্যাককালাম থেকে যান কলকাতায়। দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি।

বিশ্বের অন্যতম সেরা দুই বিধ্বংসী ব্যাটসম্যান আট বছর পর আবারও এক হয়ে গেলেন। এক করে দিলো বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম শক্তিশালী দল রংপুর রাইডার্স। 

গেইল তো বিপিএলে নিয়মিতই। এবারই প্রথম বিপিএল খেলতে এলেন ব্রেন্ডন ম্যাককালাম। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখনও সর্বোচ্চ রান সংগ্রহকারী এই ম্যাককালাম। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেও খেলে যাচ্ছেন বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট।

রংপুরের হয়ে খেলার জন্য আগেই এসে গিয়েছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। আর দু’দিন আগে এসে পৌঁছান ক্রিস গেইল। সাতদিন বিরতি দিয়ে বিপিএলে গেইল-ম্যাককালামকে নিয়েই খেলতে নেমেছে রংপুর। আগেরদিনই গেইল বাংলাদেশের মিডিয়াকে বলে দিয়েছেন, ম্যাককালামকে সঙ্গে নিয়ে বিধ্বংসী ব্যাটিংই করতে চাই।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর