রাজশাহীকে উড়িয়ে দিয়ে শীর্ষস্থান শক্ত করল ঢাকা


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৭, ০৫:২০ পিএম
রাজশাহীকে উড়িয়ে দিয়ে শীর্ষস্থান শক্ত করল ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৯তম ম্যাচে রাজশাহী কিংসে ৬৮ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থান দখল করল ডিফ্যান্ডিং চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। 

হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢাকার দেয়া ২০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ১৩৩ রানে অলআউট হল রাজশাহী।  

২০২ রানের পাহাড় টপকানোর জন্য যেমন শুরু প্রয়োজন ছিল তা করতে পারেননি রাজশাহীর ব্যাটসম্যানরা। ঢাকার বোলাররা তাদের থিতু হওয়ার সুযোগ দেননি। ইনিংসের মাত্র পঞ্চম বলেই প্রথম আঘাতটি করেন ঢাকার বাঁহাতি পেসার আবু হায়দার রনি। রাজশাহীর ওপেনার রনি তালুকদারকে শূন্য রানে সাজঘরে ফেরান তিনি। নিজের দ্বিতীয় ওভারের পঞ্চম বলে সামিত প্যাটেলকে সাজঘরের পথ দেখান ২১ বছরের এই যুবা। 

১১ রানে দুই উইকেট হারানো রাজশাহী এরপর স্বপ্ন দেখে ফর্মে থাকা থাকা ওপেনার মুমিনুল হক এবং সিলেট সিক্সার্সের বিপক্ষে দারুণ হাফসেঞ্চুরি পাওয়া জাকির হাসানের ব্যাটে। এসময় বল হাতে আবির্ভাব হয় শহিদ আফ্রিদির। ৬০ থেকে ৭২ এই ১২ রানের মধ্যে মুমিনুল, জাকির ও মুশফিকুর রহীমের উইকেট নিয়ে ধসিয়ে দেন রাজশাহীর মিডল অর্ডার। 

অধিনায়ক ড্যারেন স্যামির ১৯ রান শুধু পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। দলীয় সর্বোচ্চ ৩৬ রান করেন জাকির। ২৩ বলে ৫ চার ও ১ ছয়ে সাজানো ইনিংস তার। শহিদ আফ্রিদি তার লেগস্পিনে ২৬ রান খরচায় ৪ উইকেট পান। সাকিব আল হাসানের নেতৃত্বে ৬৮ রানের জয় পায় ঢাকা।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ঢাকা স্কোরবোর্ডে তুলে ফেলে ২০১ রান। ইনিংসের শেষ ৫ ওভারে ৭১ রান তুলেছে ঢাকা। এজন্য দায়ী পোলার্ড-ঝড়। মাত্র ২৪ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করা পোলার্ড ২৫ বলে ৫২ রান করে অপরাজিত ছিলেন। ৩টি ছক্কা ও ৫টি চারে এই ইনিংস সাজান তিনি। তার আগে আরেক ওয়েস্ট ইন্ডিয়ান লুইসও করেছেন হাফসেঞ্চুরি। 

তার ৩৮ বলে ৬৫ রানের ইনিংসে ছিল ১০টি চার ও ১টি ছয়ের মার। ব্যাটিংয়ে নেমে ঢাকা ভাল শুরু পায় লুইস ও শহিদ আফ্রিদির উদ্বোধনী জুটিতে। মাত্র ৪.১ ওভারে ৫৩ রান তোলেন তারা। রাজশাহীর ডানহাতি পেসার হোসেন আলী ৩৮ রানের বিনিময়ে ৩টি উইকেট পান। ম্যাচসেরা হয়েছেন ঢাকা ডায়নামাইটসের ওপেনার এভিন লুইস।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর