লুইস-পোলার্ড ঝড়ে পাহাড়সম রান ঢাকার


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৭, ০২:৪৯ পিএম
লুইস-পোলার্ড ঝড়ে পাহাড়সম রান ঢাকার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৯তম ম্যাচে রাজশাহী কিংসকে ২০২ রানের টার্গেট দিয়েছে ঢাকা ডায়নামাইটস।

শনিবার (১৮ নভেম্বর) মিরপুরে শুরু হওয়া ম্যাচটিতে ঢাকা ডায়নামাইটসের হয়ে ওপেনিংয়ে নামেন ইভিন লুইস ও শহীদ আফ্রিদি।  শুরু থেকেই দু’জন ব্যাটিং তাণ্ডব চালাতে থাকে।  গড়েন ৫৩ রানের দারুণ জুটি।  মেহেদী মিরাজের বলে ক্লিন বোল্ড হয়ে আফ্রিদির সাজঘরে ফেরাতে শক্ত জুটিটি ভাঙে।  এরপর জহিরুল মাঠ ছাড়েন দলীয় ৭৫ রানের মাথায়।  দলের এমন আসা যাওয়াতে মোটেও পিছু হটেননি লুইস। নিজের শক্তিমত্তা দেখিয়ে তুলে নেন ক্যারিয়ারে ১৮তম অর্ধশতক। 

তবে দলীয় ৯৯ রানের মাথায় কিংস অলরাউন্ডার মেহেদী মিরাজের শিকার হয়ে মাঠ ছাড়েন লুইস। যাওয়ার আগে তার স্কোরকার্ডে জমা হয় ৬৫ রান।  এরপর মাঠে নামেন নাদিফ চৌধুরি। তিনি পারেননি নিজেকে রাঙাতে।  ৯ বল খেলে মাত্র ৬রান তুলে লুইসের দেখানো পথে হাটেন মানিকগঞ্চের এই ব্যাটসম্যান।  নাদিফের মতো এদিন নিজেকে চেনাতে ব্যর্থ অধিনায়ক সাকিব।  গতম্যাচের ন্যায় ছক্কা হাঁকাতে গিয়ে তালুবন্দি হন তিনি।

দলের এমন উথান-পতনের মাঝেও ঠিকই দলের রানের গতি ধরে রাখেন দলের ব্যাটসম্যানরা।  শুরুর দিকে লুইস ঝড় এবং শেষের দিকে পোলার্ড ঝড়ে ২০১ রান সংগ্রহ করে ঢাকা।

প্রসঙ্গত, বিপিএলের আজকের ম্যাচটিতে ঢাকা ডায়নামাইটসে দুই পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। সেটি হলো দলে জায়গা করে নিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট লিজেন্ড কুমার সাঙ্গাকারা। বাদ পড়েছেলে ডেলপোর্ট। এছাড়া দেশি ক্রিকেটারের মধ্যে বাদ পড়েছেন খালেদ মাহমুদ। দলে যোগ দিয়েছেন সাদ্দাম হোসে। 

বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটস এখন পর্যন্ত ৫ ম্যচ খেলে তিন জয় আর এক পরাজয় এবং ১ ড্র নিয়ে রয়েছে পয়েন্ট টেবিলের শীর্ষে। তাদের পয়েন্ট ৭।  অন্যদিকে সমান সংখ্যক (৫) ম্যাচ খেলে মাত্র ২ জয় আর তিন পরাজয় নিয়ে  ৪ পয়েন্ট  পেয়েছে দলটি।  
গোনিউজ২৪/এএআর

খেলা বিভাগের আরো খবর