কে হচ্ছেন বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী, তালিকায় ১০ জন


আরিফুর রাজু প্রকাশিত: নভেম্বর ১৮, ২০১৭, ১১:৫৩ এএম
কে হচ্ছেন বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী, তালিকায় ১০ জন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরে এখন পর্যন্ত অংশ নিচ্ছে মোট সাত দল। দলগুলো হচ্ছে,ঢাকা ডায়নামাইটস, চিটাগং ভাইকিংস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, খুলনা টাইটান্স, রাজশাহী কিংস ও সিলেট সিক্সার্স।

৪ নভেম্বর সিলেট-ঢাকার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয় এবারের যাত্রা। এবারের আসরে ম্যাচের সংখ্যা ৪৬। প্রথম পর্ব, এলিমিনেটর, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে। আর ভেন্যুর সংখ্যা তিন।  

সবমিলিয়ে এবারের বিপিএলে এখন পর্যন্ত ১৮টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে।  আর ম্যাচগুলোতে বিদেশিদের পাশা-পাশি ব্যাট-বলে আধিপত্য দেখাচ্ছে দেশীয় ক্রিকেটাররা। মূলত ব্যাট হাতে যারা ভালো করছেন তারাই রয়েছেন রান তালিকায় শীর্ষে। 

চলতি বিপিএলে সিলেট সিক্সার্সের মারকুটে ব্যাটসম্যান উপুল থারাঙ্গা এ তালিকায় সবার প্রথমে রয়েছেন।  ছয়টি ম্যাচে ব্যাটিং করে ২০৭ রান সংগ্রহ করেছেন তিনি।  গর্বের বিষয় হচ্ছে, তার এই ছয় ইনিংসে তিনটি অর্ধশতক রয়েছে।  তার পরের অবস্থান চট্টগ্রাম ভাইকিংসের অধিনায়ক রঞ্চির।  মজার বিষয় হচ্ছে, চলতি বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় ১-৬ পর্যন্ত সবাই বিদেশি ক্রিকেটার।

এক পলকে দেখে নিন তালিকাটি। 

১৮ নভেম্বর পর্যন্ত 

 

খেলা বিভাগের আরো খবর