আমলাকে টপকে বিশ্বরেকর্ড গড়ার অপেক্ষায় বাবর


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৩, ২০১৭, ০৭:০২ পিএম
আমলাকে টপকে বিশ্বরেকর্ড গড়ার অপেক্ষায় বাবর

শ্রীলঙ্কার বিপক্ষে বাবর আজমের সর্বশেষ চার ম্যাচের পরিসংখ্যান ১০৩,১০১, ৩০,৬৯*।  রানের যখন এই ধাবাবাহিকতা তখন বলাই যেতে পারে, ব্যাট হাতে দারুণ ছন্দে রয়েছেন পাকিস্তান টপঅর্ডারের বিশ্বস্ত বাবর আজম।  আর এই মুর্হুতে কম ইনিংসে দ্রুততম ২ হাজার রানের বিশ্বরেকর্ড গড়ার হাতছানি দিচ্ছে তাকে। 

আগামী চার ইনিংসে ২৪২ রান করতে পারলেই দ্রুততম ২ হাজার রানের বিশ্বরেকর্ড গড়তে পারবেন বাবর। ৪০ ইনিংসে ২ হাজার রানের মাইলফলকে পৌঁছে আপাতত বিশ্বরেকর্ডটি দখলে রেখেছেন হাশিম আমলা। 

আপাতত ৩৫ ইনিংসে বাবরের রান ১৭৫৮। সাতটি সেঞ্চুরি ও সাতটি হাফসেঞ্চুরির সাহায্যে এই রান করেন তিনি। যেই দুর্দান্ত ফর্মে রয়েছেন তাতে করে আমলার বিশ্বরেকর্ড ভেঙে দেয়ার স্বপ্ন দেখতেই পারেন বাবর। 

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করে ক্যারিয়ার-সেরা র‌্যাঙ্কিংয়ে জায়গা করে নিয়েছেন বাবর। ওয়ানডেতে ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে চার নম্বরে রয়েছেন তিনি।

এর আগে দ্রুততম ১ হাজার রানের বিশ্বরেকর্ড গড়েন বাবর। ২১ ইনিংসে এক হাজার রান পূর্ণ করেন তিনি। অবশ্য এই রেকর্ডে তার চারজন সঙ্গী রয়েছেন। তারা হলেন- ভিভ রিচার্ডস, কেভিন পিটারসেন, জোনাথন ট্রট ও কুইন্টন ডি কক।
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর