বাংলাদেশকে কি করে ভুলবে অভিষিক্ত মার্করাম!


স্পোর্টস ডেস্ক ‍‍ প্রকাশিত: অক্টোবর ২২, ২০১৭, ০৬:৫৪ পিএম
বাংলাদেশকে কি করে ভুলবে অভিষিক্ত মার্করাম!

দক্ষিণ আফ্রিকার নতুন এক ক্রিকেটার। নাম মার্করাম! বাংলাদেশের বিপক্ষে টেস্ট অভিষেকে ৯৭ রানে রানআউট হয়েছিলেন। এবার ওয়ানডে অভিষেকেও তার ভাগ্যে রানআউটই লেখা ছিল!  

আজ চলতি সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে ৬৬ রান করে ইমরুল কায়েসর সরাসরি থ্রো তে রান আউট হয়ে গেলেন তিনি। বাংলাদেশকে কখনো ভুলতে পারবেন না মার্করাম। ৯৭ রানেও রান আউট, এবার ৬৬ রানেও একই পরিণতি। এই কষ্ট  ভুলার নয়।  

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হন দুই প্রোটিয়া ওপেনার। জুটি ছাড়িয়ে যায় শতরান। শেষ পর্যন্ত প্রোটিয়াদের দলীয় ১১৯ রানে ব্রেক থ্রু এনে দেন সিরিজে প্রথমবার সুযোগ পাওয়া অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। মিরাজের ঘুর্ণিতে লং অনে লিটন দাসের তালুবন্দী হলেন বাভুমা। আউট হওয়ার আগে অবশ্য ৪৭ বলে ৪৮ রানের একটি ছোটখাট ঝড় বইয়ে দিয়েছেন তিনি।

 

এরপর দ্বিতীয় আঘাত হেনে সেঞ্চুরির পথে থাকা কুইন্টন ডি কককে ফেরান মিরাজ। মিরাজের বলে তার হাতেই ধরা পড়ার আগে ৬৮ বলে ৭৩ রান করেন ডি কক। এরপর দলের হাল ধরেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস এবং অভিষিক্ত এইডেন মার্করাম। দুজনের জুটিতে এসেছে ১৫১ রান।

লন্ডন পার্কে সিরিজের শেষ ওয়ানডেতে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।৫০ ওভার শেষে বাংলাদেশের সামনে ৩৬৯ রানের টার্গেট। এই ম্যাচ অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মুর্তজার  ৫০তম ওয়ানডে।

গো নিউজ ২৪/ এ আই 

খেলা বিভাগের আরো খবর