মেসির সাথে আজীবন চুক্তি চায় বার্সা, বাজেট প্রকাশ


স্পোর্টস ডেস্ক ‍‍ প্রকাশিত: অক্টোবর ২১, ২০১৭, ১১:২৫ পিএম
মেসির সাথে আজীবন চুক্তি চায় বার্সা, বাজেট প্রকাশ

আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির সঙ্গে আজীবনের জন্য চুক্তিবদ্ধ হতে চাচ্ছে বার্সেলোনা। তাকে  আজীবন চুক্তির প্রস্তাব দেয়া হবে বলে ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছে। 

সম্প্রতি আন্দ্রেস ইনিয়েস্তার সঙ্গে আজীবনের চুক্তি করে বার্সেলোনা। দলের প্রাণভোমরা মেসিকেও আজীবনের জন্য রেখে দিতে চাইছে ন্যু-ক্যাম্পের দলটি।

শনিবার বার্সেলোনার সদস্যরা সাধারণ সভায় মিলিত হন। সেখানেই ক্লাবের জেনারেল ডিরেক্টর অস্কার গ্রাউ মেসিকে আজীবন চুক্তির প্রস্তাব দেয়া হবে বলে জানিয়েছেন।

২০২১ সাল পর্যন্ত বার্সেলোনার জন্য মৌখিকভাবে মেসি চুক্তিবদ্ধ হয়েছেন বলে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলোর দাবি। তবে এখনো আনুষ্ঠানিকভাবে চুক্তিতে স্বাক্ষর করেনন কিং লিও।

গত মৌসুমে রেকর্ড সর্বোচ্চ আয় করেছে বার্সেলোনা। এর প্রভাব পড়েছে বাজেটেও। ২০১৭-১৮ মৌসুমের রেকর্ড ক্লাবের ইতিহাসের রেকর্ড সর্বোচ্চ ৮৯৭ মিলিয়ন ইউরো বাজেট ঘোষণা করেছে স্প্যানিশ জায়ান্টরা। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৮,৭২৬ কোটি টাকা।

২০১৬-১৭ মৌসুমে রেকর্ড সর্বোচ্চ ৭০৮ মিলিয়ন ইউরো আয় করেছে বার্সেলোনা। শনিবার ক্লাবের সাধারণ সভায় এটি উপস্থাপন করা হয়। একই সভায় বার্সেলোনার সদস্যরা ৮৯৭ মিলিয়ন ইউরোর বাজেট পাস করেন। এই বাজেটের পক্ষে ৩৯১ এবং বিপক্ষে ৪৯ ভোট পড়ে।

বার্সেলোনার আয়ের সঙ্গে নেইমারকে বিক্রি বাবদ পাওয়া ২২২ মিলিয়ন ইউরো হিসাবে ধরা হয়নি। নিজেদের ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো ৭০০ মিলিয়ন ইউরো আয়ের রেকর্ড গড়ে বার্সা। ২০১০ সাল থেকে এখন পর্যন্ত ন্যু-ক্যাম্পের দলটির আয় ১৭৫ মিলিয়ন ইউরো।

গো নিউজ ২৪/ এ আই  

খেলা বিভাগের আরো খবর