১৫ চার ৭ ছক্কায় ডি ভিলিয়ার্সের ব্যাটিং ঝড়


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: অক্টোবর ১৮, ২০১৭, ০৫:৪১ পিএম
১৫ চার ৭ ছক্কায় ডি ভিলিয়ার্সের ব্যাটিং ঝড়

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ দল।  বুধবার (১৮ অক্টোবর) পার্লে বাংলাদেশ সময় দুপুর ২টায় অনুষ্ঠিত হওয়া ম্যাচটিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ঝড়ো ব্যাটিং উপহার দেন দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার।  যদিও দ্বিতীয় ম্যাচে দলীয় ৯০ রানের মাথায় সিরিজের প্রথম ম্যাচে অপরাজিত ১৬৮* রান করা ডি কককে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন সাকিব। ১৭.৩ ওভারের মাথায় আউট হন তিনি। ঠিক তার তিন বল পরেই অর্থাৎ ওভারের শেষ বলে অধিনায়ক ডু প্লেসিসকে ক্লিন বোল্ড করে মাঠ ছাড়া করেন টাইগার দলের এই অলরাউন্ডার। 

এরপর ব্যাট হাতে নেমে শুরু থেকে ব্যাটিং তাণ্ডব চালাতে থাকেন সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পাওয়া ডি ভিলিয়ার্স। রুবেল হোসেনের বলে সাব্বিরের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরার আগে  ১৫ চার ও ৭ ছক্কায় ক্যারিয়ার সেরা ব্যাটিং উপহার দেন তিনি। এর আগে একদিনের ম্যাচে তার সর্বোচ্চ রান ছিল ১৬২*। 

এদিকে সিরিজের প্রথম ওয়ানডেতে সুবিধা করতে পারেনি বাংলাদেশ।  ব্যাটিং সহায়ক উইকেটেও বড় স্কোর করতে পারেননি অধিকাংশ ব্যাটসম্যানই।  তবে, মুশফিকুর রহীমের সেঞ্চুরিতে চ্যালেঞ্জিং স্কোর গড়ে টাইগাররা। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরি পেয়েছেন মুশফিক। ব্যাট হাতে এই ছন্দটা ধরে রাখতে চাইবেন তিনি। সেই সঙ্গে, জ্বলে ওঠার অপেক্ষায় সাকিব-মাহমুদুল্লাহরাও।
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর