ইনিয়েস্তার চুক্তিতে ‘অভিনব’ প্রস্তাব দিল বার্সা


স্পোর্টস ডেস্ক ‍‍ প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১১:৩১ পিএম
ইনিয়েস্তার চুক্তিতে ‘অভিনব’ প্রস্তাব দিল বার্সা

গত বছরের পারফরম্যান্সের খরা কাটিয়ে চলতি মৌসুমে আবারও চেনারূপে আন্দ্রেস ইনিয়েস্তা। কিংবদন্তি মিডফিল্ডারের সঙ্গে নতুন করে চুক্তির মেয়াদ বাড়িয়ে নিতে চাইছে বার্সেলোনাও। তবে গো ধরে আছেন ইনিয়েস্তা, চুক্তির ব্যাপারে একটিও শব্দ বের করছেন না মুখ থেকে। বাধ্য হয়ে তাই ‘অভিনব’ এক শর্তে স্প্যানিয়ার্ডের সামনে চুক্তির টোপ ফেলেছেন বার্সাকর্তারা।

‘চাইলেই যখন খুশি ক্লাব ছাড়তে পারো’ দুই বছর মেয়াদি চুক্তির নতুন প্রস্তাবে এমন একটি ধারা যুক্ত করেই ইনিয়েস্তার সামনে কাগজ-কলম এগিয়ে দিয়েছে বার্সা। মেয়াদ দুবছরের হলেও তাই প্রতি বছর নবায়ন করার সুযোগ থাকছে ইনিয়েস্তার সামনে। অর্থাৎ, ভালো না লাগলে নতুন চুক্তির এক বছরের মাথাতেও ক্লাব ছাড়তে পারবেন তিনি।

তবে ক্লাব ছাড়ার সহজ শর্ত থাকলেও কোনও ইউরোপিয়ান ক্লাবে যেতে পারবেন না ইনিয়েস্তা। বার্সার পর অন্য কোন ইউরোপিয়ান ক্লাবে যেতে চাইলে তাকে ঘুরে আসতে হবে চায়না, কাতার কিংবা মার্কিনীদের যেকোনো একটি ক্লাবে খেলে। এমন শর্তও জুড়ে দেয়া হয়েছে সেই চুক্তিতে।

অন্যভাবেও ইনিয়েস্তাকে ধরে রাখার প্রস্তাব আছে বার্সেলোনার। বুট জোড়া তুলে রেখে চাইলে বার্সার বিখ্যাত যুব একাডেমী ‘লা মাসিয়া’র শুভেচ্ছাদূত হতে পারবেন ৩৩ বছর বয়সী মিডফিল্ডার।

কিন্তু যাকে গলানোর জন্য বার্সার এত প্রস্তাব, সেই ইনিয়েস্তা এখন পর্যন্ত মুখ খোলেননি নতুন চুক্তি সম্পর্কে। তার নিকটজনের বরাতে মার্কা জানাচ্ছে, অতীতের মত পারফর্ম করতে না পারলে ইনিয়েস্তা ভবিষ্যতে আর বার্সায় থাকতে চান না। প্রিয় ক্লাবের বোঝা হয়ে থাকার কোনও ইচ্ছেই নেই তার।

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর