চট্টগ্রামের পর ভারতেও বিশেষ প্রযুক্তির জার্সি পরছে অজিরা!


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০১৭, ১০:৫১ এএম
চট্টগ্রামের পর ভারতেও বিশেষ প্রযুক্তির জার্সি পরছে অজিরা!

ক্রিকেটের সঙ্গে বিজ্ঞান, দুই ভিন বস্তুর হিসেব মেশানোয় পারদর্শী অস্ট্রেলিয়া। ফের তার প্রমাণ রাখল তারা। চলতি ভারত সফরে অস্ট্রেলিয়ানরা জার্সির নিচে জিপিএস ট্র্যাকিং গেঞ্জি পড়ে মাঠে নামছে। 

বাংলাদেশেও এই বিশেষ প্রকার গেঞ্জি ব্যবহার করেছিল অস্ট্রেলিয়ানরা। ভারতের বিরুদ্ধে প্রথম দু-টো ওয়ান ডে-তেও অস্ট্রেলিয়াকে দেখা গিয়েছে এই গেঞ্জি পরিহিত অবস্থায়।

ইডেনে বৃহস্পতিবার ম্যাচ চলাকালীন বিশেষ প্রকার এই গেঞ্জি পড়েই মাঠ মাতালেন রিচার্ডসন, কুইল্টার নাইলরা। ১২ তম ওভারের কথাই ধরা যাক। বল করছিলেন কেন রিচার্ডসন। বল করার সময় সম্প্রচারকারী চ্যানেলের ক্যামেরা জুম করল রিচার্ডসনের পিছনে। 

শিরদাঁড়ায় পিছনের ভারী বস্তুর উপস্থিতি সহজেই ধরা পড়ল ক্যামেরায়। চট্টগ্রাম টেস্টেও পিটার হ্যান্ডসকম্বকেও ঘামে ভিজে যাওয়া অবস্থায় দেখা গিয়েছিল গেঞ্জি ঠিক করতে।

কী এই বিশেষ প্রকার অন্তর্বাস? সেই সময় কমেন্ট্রি বক্সে ছিলেন স্বয়ং মাইকেল ক্লার্ক। তিনিই ধারাভাষ্যের মাঝে বোঝালেন কীভাবে এই বিশেষ গেঞ্জির মাধ্যমে অস্ট্রেলিয়ার স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ সংশ্লিষ্ট ক্রিকেটারের ফিটনেস পর্যালোচনা করেন। উপমহাদেশের আর্দ্র ও গরমের পরিবেশে কোন ক্রিকেটারের ফিটনেসের মাত্রা কেমন থাকে, তা সহজেই নির্ণয় করতে পারবেন কোচ।-এবেলা

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর