মেসির চুক্তিপত্র ‘মূল্যহীন’


স্পোর্টস ডেস্ক ‍‍ প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৭, ১১:১২ পিএম
মেসির চুক্তিপত্র ‘মূল্যহীন’

গত ক’দিন ধরেই শোনা যাচ্ছে নতুন চুক্তিতে ম্যাচ খেলছেন বার্সেলোনার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি! বার্সা গত কয়েক মাসে একাধিকবার জানিয়েছে, মেসি নতুন চুক্তিতে সই করবেন। চুক্তিপত্রে স্বাক্ষর করা নিয়ে ধোঁয়াশা এখনও কাটছে না। এবার সেই ধোঁয়ায় বাতাস দিলেন বার্সার সাবেক সভাপতি পদপ্রার্থী অগোস্তি বেনেদিতো।

বর্তমান ক্লাব প্রধান জোসেপ মারিয়া বার্তোমেউ জানিয়েছেন, ঘটনা সত্যি। নতুন করে বার্সা আরও তিন বছরের জন্য মেসিকে নিশ্চিত করে ফেলেছে। চুক্তিপত্রে মেসির সই করার ছবি আমরা খুব শিগগিরই আপনাদের সামনে তুলে ধরব। এ বছর শেষ হওয়ার আগেই আপনারা সেটা দেখতে পাবেন।

তবে এই খবর উড়িয়ে দিয়েছেন বেনেদিতো। তিনি জানান, ‘বার্তোমেউ বলছেন নতুন চুক্তির অধীনে খেলছেন মেসি। এই খবরটা পুরোপুরি মিথ্যা। বলা হয়, মেসির বাবা তার হয়ে সই করেছেন। সেটাই যদি হয়, তাহলে আমি বলবো যে চুক্তিপত্রে ফুটবলারের সই থাকবে না সেই চুক্তিপত্র মূল্যহীন। মেসির চুক্তিতে সই নিয়ে মিথ্যাচার করছে বার্সা। ক্লাব প্রধান হিসেবে বার্তোমেউয়ের উচিৎ সব কিছু পরিস্কার করে জানানো। আর এটাই তার প্রথম মিথ্যাচার নয়, এর আগেও বহুবার তিনি মিথ্যা ছড়িয়েছেন।’

গত জুলাইয়ে ক্লাব কর্তৃপক্ষ জানায়, তাদের সঙ্গে নতুন চুক্তি করতে রাজি হন মেসি। জানা যায়, ২০২১ সালের মেয়াদে মেসির চুক্তিতে সই করা হয়েছে। মেসির বাবা সেখানে উপস্থিত ছিলেন। মেসির ইমেজ রাইটসের ক্ষমতা সেখানে সুস্পষ্ট করা আছে। আর বর্তমানে তিনি সেই চুক্তির অধীনেই খেলছেন। সে অনুযায়ী ২০২১ সাল পর্যন্ত কাম্প ন্যুতে থাকবেন আর্জেন্টিনার এই ফরোয়ার্ড। তার বাই আউট ক্লজ ধরা হয়েছে ৩০ কোটি ইউরো।

বিতর্ক এখনো মিলিয়ে যায়নি। মেসির হয়ে কেন স্বাক্ষর করেছেন তার বাবা-সেটা নিয়েও ধোঁয়াশা তৈরি হচ্ছে। কারণ, গত এক বছর ধরেই বার্সার সঙ্গে চুক্তি নবায়ন নিয়ে গড়িমসি করছেন মেসি। 

গো নিউজ ২৪ 

খেলা বিভাগের আরো খবর