চমক নিয়ে বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৭, ০৫:০১ পিএম
চমক নিয়ে বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে ২৮শে সেপ্টেম্বর পচেফস্ট্রুমে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। প্রথম টেস্টের জন্য মারক্রামকে রেখে ইতোমধ্যে ১৩ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে প্রোটিয়ারা। ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে থাকায় দলে সুযোগ পেলেন এই প্রোটিয়া ওপেনারের। 

এদিকে মারক্রামের পাশাপাশি প্রথম টেস্টের স্কোয়াডে ডাক পেয়েছেন পেস তারকা ওয়েইন পারনেল। মূলত ইনজুরির কারণে দলের নির্ভরযোগ্য পেসার ভারনন ফিল্যান্ডার এবং ডেল স্টেইন ছিটকে পড়াতেই কপাল খুললো পারনেলের।

বাংলাদেশের বিপক্ষে ১৩ সদস্যের স্কোয়াডে মারক্রাম ছাড়াও আনক্যাপ ক্রিকেটার হিসেবে আছেন পেসার আন্দাইল ফেহলুকায়ো। গত ইংল্যান্ড সফরেও অবশ্য এই দুই ক্রিকেটার টেস্ট স্কোয়াডে ছিলেন। কিন্তু একটি ম্যাচেও একাদশে সুযোগ পাননি তারা। এদিকে ওয়েইন পারলেনের ব্যাকআপ পেসার হিসেবে রাখা হয়েছে ১৯ বছর বয়সী উইলিয়াম মুল্ডারকে। চূড়ান্ত একাদশে জায়গা পেতে হলে পারনেলকে প্রথমে ফিটনেস পরীক্ষায় উৎরাতে হবে। আর সেটি না পারলে তাঁর পরিবর্তে প্রথম টেস্টে দেখা যেতে পারে মুল্ডারকেই।

প্রথম টেস্টের জন্য দক্ষিণ আফ্রিকা স্কোয়াড- 
ফাফ ডু প্লেসিস (অধিনায়ক) হাশিম আমলা, টেম্বা বাভুমা, থিউনিস ডি ব্রুইন, কুইন্টন ডি কক, ডিন এলগার, কেশব মহারাজ, অ্যাইডেন মারক্রাম, মরনে মরকেল, ডুয়ান অলিভার, ওয়েইন পারনেল, আন্দাইল ফেহলুকায়ো, কাগিসো রাবাদা।
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর