ধোনির ফর্মে ফেরার পিছনে কে, জানালেন সৌরভ গাঙ্গুলি


স্পোর্টর প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০১৭, ১০:১৪ এএম
ধোনির ফর্মে ফেরার পিছনে কে, জানালেন সৌরভ গাঙ্গুলি

শ্রীলঙ্কা সিরিজেই রানে ফিরেছিলেন মহেন্দ্র সিংহ ধোনি। এরপর অস্ট্রেলিয়া সিরিজেও সেই ফর্ম বজায় রেখেছেন। সিরিজের প্রথম ম্যাচেই ৭৯ রানের এক ধামাকাদার ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় ম্যাচে উল্লেখযোগ্য রান না করলেও উইকেটের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন মাহি।

শ্রীলঙ্কা সিরিজের আগে পর্যন্ত দীর্ঘদিন রানের খরা চলছিল ধোনির ব্যাটে। সেই কারণে সমালোচকরা তাকে কোণঠাসা করছিলেন ক্রমাগত। তবে আপাতত তাঁদের মুখ বন্ধ।

সাম্প্রতিককালে ধোনির এই সাফল্যের জন্য কিন্তু সৌরভ গাঙ্গুলি বাহবা দিচ্ছেন ভারতের আর এক ক্রিকেটারকে। তিনি হলেন বিরাট কোহলি। স্বয়ং অধিনায়ক ধোনির উপর বিশ্বাস না রাখলে মাহির ফে‌রাটা এত সহজ হত না বলেই বিশ্বাস দাদার। 
এই বিষয়ে অন্যান্য খবর

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, ‌‘তুমি যেভাবে সমর্থন করছ, তার ভিত্তিতেই আত্মবিশ্বাস ফেরত পায় খেলোয়াড়রা।  আমার মনে হয়, ধোনির এই প্রত্যাবর্তনের পিছনে কো‌হলির বড় ভূমিকা রয়েছে।’

প্রসঙ্গত, ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত ধোনি ভারতীয় দলে থাকবেন কিনা, তা নিয়ে জল্পনা চলছেই। রবি শাস্ত্রী ক’দিন আগেই জানিয়েছিলেন, ধোনি এই ফর্ম ধরে রাখতে পারলে বিশ্বকাপ ঠিকই খেলবেন। তবে এসব নিয়ে ধোনি এখনও পর্যন্ত মুখ খোলেননি।   

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর