অষ্ট্রেলিয়াকে হারিয়ে বড় সুঃসংবাদ পেল ভারত


স্পোর্টস ডেস্ক ‍‍ প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০১৭, ১১:৩৪ পিএম
অষ্ট্রেলিয়াকে হারিয়ে বড় সুঃসংবাদ পেল ভারত

স্টিভেন স্মিথ ক্যারিয়ারের শততম ওয়ানডে স্মরণীয় করতে পারলেন না বিরাট কোহলি আর কুলদীপ যাদবের জন্য। অন্যরা যখন রানের জন্য খাবি খেয়েছেন তখন কোহলি ১০৭ বলে ৯২ রান করে শিখিয়ে গেছেন কীভাবে এমন উইকেটে ব্যাট করতে হয়। পরে কুলদীপ তার হ্যাটট্রিকের অভ্যাস জাতীয় দলেও টেনে আনেন। দুজনের এমন দাপটের দিনে পাঁচ ম্যাচ সিরিজে দ্বিতীয় ম্যাচে ৫০ রানে হেরে গেছে অস্ট্রেলিয়া। প্রথম ম্যাচে তাদের হারতে হয়েছিল ২৬ রানে।

শুরুতেই ভুবনেশ্বর কুমারের তোপে পড়ে অজিরা।৯ রানের মধ্যেই দুই ওপেনারকে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার।এরপর ট্রাভিস হেড ও স্মিথের জুটি আশার আলো হয়ে দাড়ায়। তবে ৮৫ রানে যুবেন্দ্র চাহালের বলে ট্রাভিস হেড আউট হতেই ভেঙ্গে পড়ে অজি ব্যাটিং লাইনআপ।  ১০৪ রানের মাথায় ম্যাক্সওয়েলকেও সাজঘরে পাঠান চাহাল। দারুন প্রতিরোধ গড়া অজিদের আরেকটি ধাক্কা দেয় হার্ডিক পান্ডিয়া।  ১৩৮ রানের মাথায় ৫৯ রান করা স্মিথকে আউট করেন তিনি। 
ভারতের ভুবনেশ্বর ৬.১ ওভারে ৯ রান দিয়ে ৩ উইকেট নেন। 

এরপর মার্কোস স্টোইনস এক পাসে দাড়িয়ে থাকলেও অন্যপাসে সবাই আসা যাওয়ার মিছিলে ব্যস্ত থাকে।  এমন কঠিন মুহুর্তে এসে হ্যাটট্রিক করেন কুলদিপ যাদব।  শুরুটা করেন মেথু ওয়েডকে দিয়ে।  এরপর দুই বলে তার শিকার অ্যাগার ও কামিন্স।  শেষ পর্যন্ত ২০২ রানেই থামে অজিদের ইনিংস।  স্টোইনস ৬২ রানে অপরাজিত থাকেন। 

এর আগে বড় সংগ্রহের সম্ভাবনা জাগিয়েও শেষ দিকে অজি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কল্যানে ২৫২ রানেই শেষ হয় ভারতের ইনিংস।  দলের কোহরি ৯২ ,রাহানে ৫৫ রান করেছিলেন। 

এই জয়ের সাথে সাথে আরো একটি সংবাদ পেল ভারত।  এই জয়ের মধ্য দিয়ে আইসিসি ওয়ানডে র‍্যাংকিংয়ে শীর্ষে উঠে গেল দলটি। 

গো নিউজ ২৪/ এস কে 

খেলা বিভাগের আরো খবর