বিপিএলকে ‘কোণঠাসা’ করার চেষ্টা পাকিস্তানের


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৮:০৮ পিএম
বিপিএলকে ‘কোণঠাসা’ করার চেষ্টা পাকিস্তানের

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর শুরু হবে ৩ নভেম্বর। যদিও আসরটি শুরু হওয়ার কথা ছিল ২ নভেম্বর।  বিপিএলের পঞ্চম আসরে ওয়েস্টইন্ডিজ-ইংল্যান্ডসহ অংশ নিয়েছে পাকিস্তানও।  প্রতিবারই জাতীয় দল ও দলের বাইরের উল্লেখযোগ্য একটি অংশ খেলে থাকে বাংলাদেশের এই আসরটিতে। তার কারণ হচ্ছে, বাংলাদেশের মাটিতে পাকিস্তানিদের রেকর্ডের পরিমাণ একটু বেশিই। 

তবে আইপিএলের মতো এবার বিপিএল বা অন্য যেকোনো দেশের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগেও দর্শক হয়ে থাকতে পারে তারা। আর এক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ডই (পিসিবি) নাকি নীতিমালা করে দিচ্ছে! এতে অবশ্য নিন্দিতই হচ্ছে পিসিবি। জানা গেছে, বোর্ডের চুক্তিভূক্ত সকল ক্রিকেটারকে এসব বৈশ্বিক ঘরোয়া লিগে খেলা থেকে বিরত রাখার আপ্রাণ চেষ্টা চালাচ্ছে পিসিবি। আর তার পরিবর্তে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে ক্রিকেটারদের নির্দিষ্ট সংখ্যক ম্যাচ খেলানোর ব্যবস্থা করতে চাইছে তারা। আর এতে নিশ্চিত, কোণঠাসা হয়ে পড়বে বিপিএল। 

পাকিস্তানি মিডিয়ার গুঞ্জন অনুযায়ী, পিসিবি চুক্তিভূক্ত খেলোয়াড়দের জন্য নাকি বছরে অন্তত তিনটি ঘরোয়া টুর্নামেন্টের ম্যাচ খেলার ব্যবস্থা করতে চায় পিসিবি। আর বাবর আজম, আহমেদ শেহজাদ ও মোহাম্মদ আমিরদের মতো সকল চুক্তিবদ্ধ ক্রিকেটারের জন্য বাধ্যতামূলক থাকছে এই নিয়ম।

উল্লেখ্য, পিসিবি তাদের ন্যাশনাল টি-টোয়েন্টি লিগের আয়োজন করতে চাইছে আগামী নভেম্বরে। আর সে সময়ই দক্ষিণ আফ্রিকায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগ আর বাংলাদেশে বিপিএল অনুষ্ঠিত হতে যাচ্ছে।
গোনিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর