টাইগারদের চ্যালেঞ্জ এখন কন্ডিশন


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৭, ০২:১১ পিএম
টাইগারদের চ্যালেঞ্জ এখন কন্ডিশন

পচেফ্স্ট্রুমে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আগামী ২৮ সেপ্টেম্বর সিরিজের প্রথম টেস্ট  খেলবে বাংলাদেশ দল। কিন্তু তার ১১ দিন আগে দেশটিতে পা রেখেছে টাইগাররা। কারণ দেশটির কন্ডিশনের সাথে মানিয়ে নিতে এ আগাম যাত্রা।

গতকাল মঙ্গলবার প্রথম পর্বের অনুশীলনে ব্যস্ত ছিলেন মুশফিকরা। বেনোনির সাহারা উইলোমুর পার্ক মাঠে রোদ ঝলমলে দিনে নেটে ব্যাটিং-বোলিং অনুশীলন হয়েছে বেশি। এই মাঠেই ২১-২৩ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের সঙ্গে একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

নয় বছর পর দক্ষিণ আফ্রিকা সফরে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। পূর্ণাঙ্গ সিরিজের শুরুটা টেস্ট দিয়ে। ইংল্যান্ড, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়াকে হারানো বাংলাদেশর সামনে সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখার চ্যালেঞ্জ। কন্ডিশনের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে তাই মুশফিকবাহিনী অনুশীলনটা চালিয়ে যাচ্ছেন পুরোদমে।

বাংলাদেশ দল কয়েক ভাগে দক্ষিণ আফ্রিকা গেছে। দ্বিতীয় ভাগের সদস্যরা দক্ষিণ আফ্রিকা পৌঁছান ১৭ সেপ্টেম্বর। পরদিনই নামেন অনুশীলনে। একদিন দেরিতে দক্ষিণ আফ্রিকা গিয়ে দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন তামিম ইকবাল ও শুভাশিস রায়। ছিলেন কোচিং স্টাফদের সবাই।

দক্ষিণ আফ্রিকার কঠিন কন্ডিশন মানিয়ে নিতে দলের সব খেলোয়াড় যখন ঘাম ঝরাচ্ছেন ১৫ সদস্যের স্কোয়াডে থাকা রুবেল হোসেন তখনও দেশে। প্রোটিয়াদের ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তা-সংক্রান্ত ছাড়পত্র না আসায় শাহজালাল বিমানবন্দর থেকে ফিরে আসতে হয়েছে টাইগার পেসারকে।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান জানালেন, দুই-একদিনের মধ্যেই ছাড়পত্র পেয়ে যাবেন রুবেল এবং দলের সঙ্গে যোগ দেবেন।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর