টেস্টে ফিরতে আক্ষেপ করে যা বললেন মাশরাফী!


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৭, ০১:২৯ পিএম
টেস্টে ফিরতে আক্ষেপ করে যা বললেন মাশরাফী!

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে সবচেয়ে সফলতম ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মর্তুজা নিজেকে নিয়ে যাচ্ছেন হিমালয় উচ্চতায়।  তার ব্যক্তিত্ব  ও সুগভির অভিজ্ঞতায় বাংলাদেশের ক্রিকেটকে বিশ্বের বুকে স্থান করে নিচ্ছে।  একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সুনামের সহিত খেলে যাচ্ছেন।  

তবুও কোথাও যেন অপূর্ণতা।  ২০০৯ সালে কিংসটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ইনজুরির কারণে দীর্ঘ ৮ বছর পরও টেস্ট ক্রিকেটে ফেরা হয়নি। সেবার বল হাতে মাত্র ৬ ওভার করেই সাদা পোশাককে এক প্রকার বিদায় জানান তিনি। 

জাতীয় দলের হয়ে সাদা পোশাকের ক্রিকেটে ফিরতে এখনো মরিয়া ওয়ানডে সফলতম অধিনায়ক।  দীর্ঘ চার বছর পর ঘরোয়া ক্রিকেট জাতীয় লিগে নেমেছেন মাশরাফী।  সাদা পোশাকের ক্রিকেটে বল হাতে সাফল্য পেয়েছেন তিনি।  খেলবেন দ্বিতীয় রাউন্ডেও। তবে জাতীয় দলের হয়ে খেলতে না পারার আক্ষেপ রয়েই গেছে। 

মাশরাফী বলেন, ‌‌‘প্রত্যেকটা মানুষেরই কিছু না কিছু অপূর্ণতা থাকেই।  প্রায় ১৭ বছরের মতো খেলছি।  টেস্ট ক্রিকেটটা যদি সম্পূর্ণ ফিট হয়ে ১৩-১৪ বছর খেলতে পারতাম, হয়তো বাংলাদেশ ক্রিকেট পরিবর্তন না করতে পারলেও, অনেক কিছুই দেওয়ার ছিল আমার।’

মাশরাফী আরো বলেন, ‘খেলতে পারলে ভাল লাগতো।  আবার মনে হয় এখন যারা খেলছে তারা অনেক ভাল।  এটা যখন চিন্তা করি তখন আর ইচ্ছেটা হয় না।  ওরা যখন খেলে  মনে হয় আমি খেলছি বা জিততে চাই এইরকম একটা অনুভূতি কাজ করে।’

খেলা বিভাগের আরো খবর