যাদের বিপক্ষে দুই বছরে ৩০ ওয়ানডে ও ১৬ টেস্ট খেলবে বাংলাদেশ


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৭, ১২:৩০ পিএম
যাদের বিপক্ষে দুই বছরে ৩০ ওয়ানডে ও ১৬ টেস্ট খেলবে বাংলাদেশ

দারুন ব্যস্ত সময় কাটতে যাচ্ছে বাংলাদেশের।  সাম্প্রতিক সময়ের পারফর্মেন্সের বিবেচনায় ব্যস্তুতায় কাটতে যাচ্ছে বাংলাদেশের আগামী দুই বছর।  এই দুই বছরে ৩০ টি ওয়ানডে এবং ১৬টি টেস্ট ম্যাচে অংশ নেওয়ার সম্ভাবনা আছে বাংলাদেশের। 

বাংলাদেশের এই ব্যস্ত সূচির শুরুটা হবে চলতি মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ দিয়ে।  দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে আর দুটি টি-টোয়েন্টি ম্যাচ।  এরপরই রয়েছে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ। 

এরপর জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ রয়েছে।  মে মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রয়েছে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ।  অস্ট্রেলিয়ার বিপক্ষে জুনে ২টি টেস্ট ও ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। 

২০১৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ডিসেম্বর-জানুয়ারিতে ২টি টেস্ট ও ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে।  মে মাসে পাকিস্তানের বিপক্ষে আছে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ। 

অক্টোবরে নিউজিল্যান্ড সিরিজে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।  ২০২০ সালের মে মাসে শ্রীলঙ্কার বিপক্ষে ২টি টেস্ট, ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে।  এপ্রিলে জিম্বাবুয়ের বিপক্ষে ২টি টেস্ট ও ৩ম্যাচের ওয়ানডে সিরিজ রয়েছে বাংলাদেশের। 

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর