বার্সার গোল উৎসব, মেসি একাই করলেন ৪ গোল


স্পোর্টস ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০১৭, ০৮:৫৪ এএম
বার্সার গোল উৎসব, মেসি একাই করলেন ৪ গোল

আবারও হ্যাটট্রিক করলেন লিওনেল মেসি। এবার শুধু হ্যাটট্রিকেই থামেননি, চার-চারবার জালে পাঠিয়েছেন বল। জাদু দেখালেন বিশ্বের সেরা তারকা। মঙ্গলবার রাতে কাম্প নউয়ে ৬-১ গোলের বিশাল ব্যবধানে জিতেছে বার্সেলোনা।

শুরুতে ছন্দহীন ফুটবল খেলা বার্সেলোনা ২০তম মিনিটে লিওনেল মেসির সফল স্পটকিকে এগিয়ে যায়। ডিফেন্ডার আলেক্স গালভেজ ডি-বক্সে নেলসন সেমেদোকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলে রেফারি। ৩৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হতে পারতো; কিন্তু মেসির ট্রেডমার্ক শট ডানদিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক।

গেতাফের বিপক্ষে হোঁচট খেতে বসা ম্যাচের শেষদিকে জয়সূচক গোল করা পাওলিনিয়ো ৩৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন। দেনিস সুয়ারেসের কর্নারে হেড করে গোলটি করেন ব্রাজিলের এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের অষ্টম মিনিটে ব্যবধান বাড়ান দেনিস সুয়ারেস। ডি-বক্সের মধ্যে ডান পায়ের শটে গোলটি করেন স্পেনের এই মিডফিল্ডার। 

গোলটিতে বড় অবদান ছিল মেসির; মাঝমাঠের কাছ থেকে ছুটে একজনকে কাটিয়ে তার নেওয়া শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকানোর পর ফাঁকায় বল পেয়েছিলেন ২৩ বছর বয়সী এই মিডফিল্ডার। 

চার মিনিট পর স্প্যানিশ ফরোয়ার্ড এনরিচ ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরার আশা জাগান। তবে খানিক বাদেই তিন মিনিটের ব্যবধানে আরও দুবার বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করে ফেলেন মেসি। ৫৯তম মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকে সামনে থাকা এক ডিফেন্ডারকে বোকা বানিয়ে সোজাসুজি শটে গোলক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন তারকা।

চমৎকার এক গোলে হ্যাটট্রিক পূরণ করেন তিনি। পাওলিনিয়োর সোজাসুজি পাস ধরে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ডুকে পড়েন, পিছনে থাকা দুইজনকে কোনোরকম সুযোগ না দিয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। এই নিয়ে স্পেনের শীর্ষ লিগে ২৮টি হ্যাটট্রিক করলেন মেসি। 

গত সপ্তাহে কাম্প নউয়েই  এসপানিওলকে ৫-০ ব্যবধানে উড়িয়ে দেওয়ার ম্যাচেও তিন গোল করেছিলেন তিনি। কাতালান ক্লাবটির হয়ে সব মিলিয়ে করলেন ৩৯তম আর জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারে ৪৩তম হ্যাটট্রিক। বদলি নামা আলেইশ ভিদালের কাটব্যাক পেয়ে  ৮৭তম মিনিটে নিজের চতুর্থ ও দলের শেষ গোলটি করেন মেসি। এবারের লিগে এখন পর্যন্ত ৯ গোল করে তালিকার শীর্ষে আছেন মেসি।

শেষ দিকে অতিথিদের দুটি প্রচেষ্টা পোস্টে বাধা পেলে বিশাল জয়ের আনন্দেই মাঠ ছাড়ে শীর্ষস্থানধারী বার্সেলোনা।  টানা পাঁচ জয়ে তাদের পয়েন্ট ১৫।চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া।

দিনের প্রথম ম্যাচে মালাগাকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া ভালেন্সিয়া পাঁচ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তৃতীয়। এক ম্যাচ কম খেলা রিয়াল সোসিয়েদাদের পয়েন্টও সমান ৯। ১ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে গতবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

গো নিউজ২৪/এবি

খেলা বিভাগের আরো খবর