গেইল-লুইস তাণ্ডবে ইংল্যান্ডের লজ্জাজনক পরাজয়


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০১৭, ১০:৪৮ এএম
গেইল-লুইস তাণ্ডবে ইংল্যান্ডের লজ্জাজনক পরাজয়

ক্রিস গেইল ও এভিন লুইসের ঝড়ো ব্যাটিংয়ে একমাত্র টি-টুয়েন্টিতে ইংল্যান্ডকে ২১ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শনিবার রাতে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া ১৭৭ রানের জয়ের লক্ষ্য তাড়া করতে নেমে ৩ বল বাকি থাকতেই ১৫৫ রানে অলআউট হয় ইংলিশরা।

টি-টুয়েন্টিতে শ্রেষ্ঠত্ব ধরে রাখল ক্যারিবীয়রা। বিশেষ করে ইংল্যান্ডের বিপক্ষে। ১৮ মাস আগে টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ক্যারিবীয়দের বিপক্ষে হারের পর ঘরের মাঠের প্রথম সাক্ষাতেও পরাজিত ইংলিশরা।

চেস্টার লি স্ট্রিটে টস জিতে শুরুতে ফিল্ডিং নেয় স্বাগতিক ইংল্যান্ড। মাত্র ৬.৩ ওভারে ওপেনিং জুটিতে গেইল-লুইস ৭৭ রানের দুর্দান্ত এক জুটি গড়েন| এরপর ২১ বলে তিন চার ও চার ছয়ের মারে ৪০ রান করা গেইল আউট হয়ে যান।

দলীয় ১০৬ রানে আউট হন লু্ইস। ২৮ বল থেকে ছয় চার ও তিন ছয়ের মারে ৫১ রান করেন তিনি। অন্য ব্যাটসম্যানদের মধ্যে ১৯ বলে এক চার ও দুই ছয়ের মারে রোভম্যান পাওয়েল করেন ২৮ রান।

জবাবে ব্যাট করতে নেমে অ্যালেক্স হেলস ছাড়া ইংল্যান্ডের টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে কেউ সুবিধা করতে পারেননি। ১৭ বল থেকে ৮ চার ও এক ছয়ের মারে হেলস করেন ৪৩ রান। এছাড়া জোস বাটলার ৩০ ও জনি বেয়ারস্ট করেন ২৭ রান। কেসরিক উইলিয়ামস ও ক্রেইগ ব্রাথ্রওয়েট ৩টি করে উইকেট নেন।

এর ফলে চলমান ইংল্যান্ড সফরে একমাত্র টি-টুয়েন্টি ম্যাচ জিতে নিল ক্যারিবীয়রা। এ নিয়ে দুদলের মোট ১৬ বারের মুখোমুখি লড়াইয়ে ওয়েস্ট ইন্ডিজ জিতল ১২ বার|। আগামী ১৯ সেপ্টেম্বর দুদলের মধ্যে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে। এর আগে তিন ম্যাচ টেস্ট সিরিজ ইংলিশরা ২-১ ব্যবধানে জিতে নেয়।

গো নিউজ২৪/এসএম

খেলা বিভাগের আরো খবর