যেসব দেশের খেলোয়াড়রা বিশ্ব একাদশে অংশ নিচ্ছে না


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৭, ০৪:৩৬ পিএম
যেসব দেশের খেলোয়াড়রা বিশ্ব একাদশে অংশ নিচ্ছে না

নিজেদের মাটিতে আন্তর্জাতিক ম্যাচ ফেরাতে চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তানে সফর করবে বিভিন্ন দেশের খেলোয়াড়দের সমন্বয়ে গড়া বিশ্ব একাদশ।

তাই সবার মনে প্রশ্ন উঠেছে এই একাদশটির নেতৃত্বে থাকবেন কে? এ বিষয়ে পাকিস্তান পত্রিকা ডন জানিয়েছে, বিশ্ব একাদশের নেতৃত্বভার থাকবে দক্ষিণ আফ্রিকার দুই ক্রিকেটার হাশিম আমলা কিংবা ফাফ ডু প্লেসিসের যে কোনো একজনের কাধে। 

পাকিস্তান ক্রিকেট বোর্ড পিসিবির উচ্চপদস্থ কর্মকর্তার সূত্র ধরে ডন জানিয়েছে, দক্ষিণ আফ্রিকা ও বিশ্ব ক্রিকেটের বড় দুই নাম হাশিম আমলা ও ফাফ ডু প্লেসিস থাকবেন দলটিতে। আর তাদের মধ্যে যে কোনো একজন হবেন অধিনায়ক। 

অন্যদিকে সদ্য নিযুক্ত পিসিবি প্রেসিডেন্ট নাজাম শেঠি জানিয়েছেন, সাত দেশের পনের ক্রিকেটার বিশ্ব একাদশের হয়ে খেলতে রাজি হয়েছেন। তিনি বলেন, ‘ ইংল্যান্ড , নিউজিল্যান্ড , ওয়েস্ট ইন্ডিজ, শ্রীলংকা , বাংলাদেশ , আফগানিস্তান ও জিম্বাবুয়ে খেলোয়াড় পাঠাতে রাজি হয়েছে।

তবে বিশ্ব একাদশ বয়কট করলো পাকিস্তানের চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত। এছাড়া এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা এতে অংশ নেবে কিনা জানা যায়নি।

এ দলের কোচের দায়িত্বে থাকবেন জিম্বাবুইয়ান তারকা এন্ডি ফ্লাওয়ার। পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে দুবাইয়ে সাতদিনের ক্যাম্প করবে ক্রিকেটাররা।
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর