ম্যাচ জেতাতে দুইজনের নাম বললেন সাকিব


স্পোর্টস ডেস্ক: প্রকাশিত: আগস্ট ২৪, ২০১৭, ০৩:৪৪ পিএম
ম্যাচ জেতাতে দুইজনের নাম বললেন সাকিব

আগামী রোববার (২৭ আগস্ট) বাংলাদেশের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ক্রিকেট টিম।  তাই দু’দলই নিজেদের ভালোভাবে প্রস্তুত করে নিচ্ছে মনের মতো করে।  

আসন্ন টেস্ট সিরিজ যেহেতু টাইগারদের ঘরের মাঠে অনুষ্ঠিত হবে তাই নিজেদের মতো করে উইকেট তৈরির পরিকল্পনা বাংলাদেশের।  আর সেটা যদি হয় তবে স্পিন নির্ভর উইকেটে তৈরির পথই বেছে নেবে স্বাগতিকরা। কারণ স্পিন নির্ভর মাঠ হলে অজিদের চেয়ে বেশি সুবিধা করবে বাংলাদেশ। 

এদিকে দু'দলের মধ্যে বাংলাদেশের স্পিনারদেরকেই এগিয়ে রাখছেন টাইগার দলের নাম্বার ওয়ান অলরাউন্ডার সাকিব আল হাসান। বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে শেরে বাংলা স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

সিরিজের আগে থেকেই আলোচনায় অজি অফস্পিনার নাথান লায়ন। বাংলাদেশের জন্য তাকেই বড় হুমকি মনে করা হচ্ছে। ইমরুল কায়েসের পর সংবাদ সম্মেলনে সুর মিলিয়ে লায়নকেই বড় হুমকি বললেন সতীর্থ তামিম ইকবালও। তবে সাকিব ওদের চেয়ে বাংলাদেশের স্পিনারদেরকেই এগিয়ে রাখছেন।

সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘সব কন্ডিশনে বলবো না, তবে দেশের মাটিতে তাই আমাদের স্পিন অ্যাটাক ওদের থেকে ভালো। তাইজুল এবং মিরাজ দু'জনই বেশ অনেক দিন ধরেই ভালো বল করছে। আমার বিশ্বাস ম্যাচ জেতানোর জন্য এই দু'জন বড় ভূমিকা পালন করবে।’

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে জয়ের পর ওই রকম অস্ট্রেলিয়ার বিপক্ষেও একই উইকেট তৈরি করার সম্ভাবনা বেশি। তবে উইকেটের উপর কারো হাত নেই উল্লেখ করে সাকিব আরও বলেন, ‘ইংল্যান্ডের মত উইকেট হলে ভালো হয়। তবে উইকেটের উপর তো আর কারো হাত নেই। কিউরেটর তার সর্বোচ্চ চেষ্টা করবে আগের মতই উইকেট তৈরি করতে। তবে শুধু উইকেটের কথা ভেবে বসে থাকলেই হবে না, সাফল্য পেতে যা যা করনীয় আমাদের মাঠে তাই করতে হবে।’
গো নিউজ২৪/এআর

খেলা বিভাগের আরো খবর